Gwenpool Origin in Bangla

Gwendolyn “Gwen” Poole বাস করতেন আমাদের মতোই এক পৃথিবীতে যেখানে Marvel Universe এর সকল কিছু ফিকশন হিসেবে কমিক, মুভি এবং অন্যান্য মিডিয়ার মাধ্যমে প্রকাশিত হতো। হাইস্কুল থেকে পাস করার পর তার সব বন্ধুরা নিজেদের জীবন নিয়ে এগিয়ে গেলেও চাকরী না পাওয়ায় সে পিছনে পড়ে যায়, এর সাথে তার অলস ও উদাসীন জীবনযাপন তার বাবা মায়ের জন্য চিন্তার কারন হয়ে দাঁড়ায়। এসব চিন্তা-ভাবনা ও জীবনের বাস্তবতা থেকে বাঁচতে সে কমিক্সে ডুবে থাকে, সুপারহিরো ফিকশন তার পছন্দের জিনিস।

“I’m not a mutant. I know that. And I know that this is how I die. I’ve known that from issue one of this miniseries. And… if I wanted to… I could use my remaining page space to give myself a more dignified ending. But I’m just… so tired. No one will miss me, anyway”
—Gweenpool 

এক অজানা ঘটনার মাধ্যমে সে ও তার ভাই Teddy হটাৎ করে Prime Marvel Universe (Earth-616) এ এসে উপস্থিত হয়। তাদের এই Marvel Universe এ আসার পথে তারা একজন আরেকজনের থেকে পৃথক হয়ে যায়, তারা দুজনেই মনে করে অপরজন আসতে পারেনি। সে নিজেকে একজন “Extra” হিসেবে মানতে রাজি না হওয়ায় নিজের আলাদা পরিচয় প্রকাশের জন্য Big Ronnie’s Custom Battle Spandex এ যায় তার সুপারহিরো কস্টিউম বানানোর জন্য। তবে Ronnie তার পূরণ করা ফর্মটি ভূল পরে এবং তার নাম Gwen Poole কে Gwenpool সুপারহিরো কোডনেম মনে করে Deadpool এর মত পোশাক তৈরী করে বসে। Gwen এর চুলের গোলাপি রঙের জন্য Ronnie তার স্যুটে গোলাপি রঙ এবং অতিরিক্ত গোলাপী যাতে না হয় তাই সাদা রঙ ব্যাবহার করে।

Gwenpool Bangla Origin
(copyright: Marvel)

সে জানে Marvel Universe একটি ফিকশনাল Universe যার সব চরিত্র কাল্পনিক তাই সে মনে করে এখানে কারো ক্ষতি হলেও কিছুই হবেনা। তাই সে প্রথমে টাকা উপার্জনের জন্য Hydra এর কাছে ভাইরাস পর্যন্ত বেচে দেয় শুধু মাত্র টাকা উপার্জনের জন্য। তার কস্টিউম তৈরিকারী দর্জি Ronnie এর কাছ থেকে সে বিভিন্ন কাজ নিয়ে ভাড়াটে হয়ে কাজ করে। প্রথমদিকে সে একপর্যায়ে পুরোদস্তর MercenaryHenchmen হিসেবে কাজ করে। এমনকি ফেমাস সুপারভিলেন M.O.D.O.K. এর হয়েও কাজ করে। M.O.D.O.K. তার নতুন হওয়া বন্ধু Cecil কে মেরে ফেলে Gwen কে তার দলে যোগ দেওয়ার জন্য বাধ্য করতে। সেখানে তার সতীর্থ থাকে Batroc the Leaper যে তাকে প্রশিক্ষন দিয়ে তাকে আরো ভালো যোদ্ধা হিসেবে তৈরী করতে সাহায্য করে। কিন্তু M.O.D.O.K. , Gwen এর পুরনো কোনো রেকর্ড বা অস্তিত্ব কোন ডাটাবেজে খুঁজে না পাওয়ায় তার উপর সন্দেহ করে। তা বুঝতে পেরে Gwen, Doctor Strange এর কাছে যায় সাহায্য চাইতে। Doctor Strange তার রিয়েল লাইফের সকল অস্তিত্ব ও চিহ্ন Prime Marvel Universe এ নিয়ে আসে। পরবর্তীতে Gwen, Cecil এর Ghost এর সাহায্যে M.O.D.O.K. কে হারাতে সক্ষম হয়।

Marvel Illuminati Explained! in Bangla

New West Coast Avengers এ যোগ দেওয়ার কিছুদিন পর যখন কমিক টি Cancel হতে চলে তখন Gwen তা জানতে পেরে ভয় পেয়ে যায়, কারন যদি সে আর কোনো কমিকে উপস্থিত না হয় তবে তার অস্তিত্ব Marvel Universe থেকে মুছে যাবে। নিজের অস্তিত্ব টিকিয়ে রাখতে সে ছেলেমানুষি শুরু করে, বিভিন্ন অপকীর্তি করা শুরু করে। যেমন Spider-man এর মাস্ক খুলে ফেলা, Mr. Fantastic কে কিস করা, Kid Omega এর সাথে Breakup করা। এসবেও কাজ না হলে সে এক বিরাট প্ল্যান করে বসে। 

অসুস্থ শিশুর শেষ ইচ্ছা বলে সে অনেক সুপারহিরোকে ধোকা দিয়ে একটি দ্বীপে নিয়ে আসে যেখানে সে সবাইকে Battle Royal এর জন্য আমন্ত্রন করে। সেখানে সে Hulk কে রাগিয়ে দেয় এবং তার সাথে Battle এ নামে। তখন Hulk আক্রমন করার পূর্বে সে কমিকের cover picture এর জন্য পোজ দেয় এবং আর্টিস্ট কে বলে তার বুকের সাইজ বড় করে আঁকতে। এরপর সে তার জীবনের বিভিন্ন সময় হতে বিভিন্ন Gwen কে নিয়ে আসে Hulk এর সাথে Fight করার জন্য। এমনকি Malekith এর থেকে Thor এর কাঁটা হাত নিয়ে আসে যা দিয়ে সে Mjolnir তুলে Hulk কে পরাস্ত করতে সক্ষম হয়। তারপর সে তার বন্ধু Kamala Khan aka Ms. Marvel এর সাথে Fight করতে চায়, কিন্তু Kamala তার সাথে মোকাবেলা করতে অস্বীকৃতি জানায়।

 সে Gwen কে সব খুলে বলতে বলে, কেনো সে এমন করছে। তখন Gwen সব বললেও Kamala তা বুঝতে পারেনা, সে আরো Suggest করে যে Gwen একজন Mutant যার Reality Manipulation Power রয়েছে যা সত্য কে আড়াল করতে সক্ষম, সে এই ক্ষমতা দ্বারা তার Real World এর অরিজিন তৈরী করেছে। তার এই কথা শুনে Gwen ভেঙে পড়ে। তারপর সে Gutter Space এ চলে আসে যেখানে সে তার অরিজিন নতুন করে তৈরী করে Ms. Marvel এর সাজেশন দ্বারা এবং হটাৎ করে তার সামনে Krakoa এর একটি পোর্টাল খুলে যায় যাতে সে ঝাঁপ দেয়। Krakoa হচ্ছে একটি Mutant-Nation, যেখানে শুধু Mutant রা বসবাস করে। তারপর থেকে তাকে Krakoa তে বাস করতে এবং X-Men হিসেবে কাজ করতে দেখা যায়। 

Powers & Abilities:

  • Average Fighting Skill
  • Medium Interaction: যখন সে Terrible Eye এর তৈরী Pocket Universe এ স্থানান্তরিত হয় তখন সে বুঝতে পারে যে সে কাল্পনিক দুনিয়ায় বসবাস করছে এবং তা নিজের মত ম্যানিপুলেট করতে পারে। যেমন কমিক প্যানেল/ বক্স গুলো, ডায়ালগবক্স এর অক্ষর , ক্যাপশন সে ধরতে পারে বা এদিক সেদিক সরাতে পারে। এমন কি কমিক প্যানেল গুলোর মধ্যে যে ফাঁকা সাদা স্থান বিদ্যমান তাকে Gutter Space বলা হয়, সে সেখানেও চলে যেতে পারে। সে কমিক্স বইয়ের এক পৃষ্ঠা হতে আরেক পৃষ্ঠায় ভ্রমন করতে পারে এবং তার কমিক্স বইয়ের পৃষ্ঠা সংখ্যা ও জানতে পারে। তার কমিকের লেখকের সাথেও কথা বলতে পারে। 
  • (adsbygoogle = window.adsbygoogle || []).push({});
  • Medium Awareness: সে Medium Awareness এর সামান্য মাত্রার অধিকারী। সে যে একটি Fictional World এ বসবাস করে এই বাদে আর কোনো কিছু সম্পর্কে সে নিশ্চিত হতে পারেনা।  
  • Out-Of-Universe Knowledge: তার Real World এ থাকাকালীন সময় সে অনেক কমিক্স পড়ে, যার ফলে সে অনেক সুপারহিরোদের আসল পরিচয় ও তাদের অনেক সিক্রেট জানে। তবে সে যতগুলো কমিক্স পড়েছে তার মধ্যেই তার এ জ্ঞান সীমাবদ্ধ। এমনকি Marvel Universe এ প্রবেশ এর আগ পর্যন্তই সে জানে কি কি হয়েছে, পরের সকল ইভেন্ট সম্পর্কে সে জানেনা। যেমন Deadpool এর কমিক্স সে তেমন না পড়ায় তার সম্পর্কে জ্ঞান সীমাবদ্ধ আবার সে Marvel Universe এ প্রবেশ করার পর Doctor Doom এর চরিত্র এর পরিবর্তন হয়, সে যে হিরো হওয়ার চেষ্টা করছে তা সম্পর্কে Gwen জানে না। 

Weakness:

  • Editorial Oversight: Gwen এর ক্ষমতা ঐ পর্যন্তই সীমাবদ্ধ যতটুকু লেখক চাবেন।

Weapons:

  • Guns
  • Two Katana
  • Explosives like Grenades & Dynamites

Team Affiliation:

  • West Coast Avengers
  • X-Men
  • M.O.D.O.K.

Trivia:

  • Gwenpool আসলে একটি concept design ছিলো যা Deadpool’s Secret Secret Wars #2 এর “Gwen Variant” কভারের জন্য আঁকা হয় যা আসলে Spider-Gwen ও Deadpool এর Mashup ছিলো।
  • পরবর্তীতে সেই Mashup টি জনপ্রিয়তা পেলে তাকে নিয়ে আলাদা স্টোরী বানানোর সিদ্ধান্ত নেওয়া হয়। তবে এক্ষেত্রে তারা লক্ষ্য রাখে যে, সে যেনো Gwen Stacy এর মতো না হয় এবং Deadpool এর Spin-off না হয়। 
  • প্রথমে তাকে M.O.D.O.K. এর বদলে Bullseye এর Apperentice হিসেবে বানানোর কথা ছিলো।
  • Christopher Hastings যিনি কিনা Gwenpool কমিক্স এর Editor এক্সপ্লেইন করতে চান নি Gwenpool কিভাবে Marvel Universe এসে পৌছায়। তবে  Unbelievable Gwenpool #25 এর শেষে তিনি বলেন, Fans দের চাওয়ার কারনে এমন এক Force এর সৃষ্টি হয় যার ফলে Marvel Universe এর দেয়াল খুলে দেয় এবং Gwen কে তার ভেতর টেনে আনে। 
  • Gwen একজন বাহাতি এবং সে যেকোনো সুপারহিরোকে আঁকায় দারুন দক্ষ।
  • Gwen এর Penguin ব্যাগ টি এসেছে কমিক্স ইডিটর Heather Antos এর Penguin প্রীতি থেকে।
  • তার বাবার নাম Ted Poole যা Deadpool এর সাথে এবং তার মায়ের নাম Martha Poole যা Superman ও Batman এর মায়ের নামের সাথে মিল রয়েছে যা Hasting ইচ্ছে করেই Easter egg হিসেবে দিয়েছেন ! 
  • Gwenpool Strikes Back #3 এর কভার পেজের জন্য সে নিজেই পোজ দিয়ে আর্টিস্ট কে বলে তার বুক বড় করে আঁঁকতে !
  • Lady Thor Origin in Bangla
  • সে একবার Mjolnir দিয়ে Hulk এর MainPoint এ আঘাত করে !

DMCA Notice:- All OUR Posts Image are Free and Available On INTERNET Posted By Its Rightful Owner or Somebody Else. I’m Not VIOLATING Any COPYRIGHT LAW by Sharing a Movie or Tv Show/Web Series Trailer ScreenShot or Scenes. It's simply Fair Usage of Work. While Writing Movie/Series Breakdown Review.
I am Simply Promoting and Marketing Those Copyrighted Owner Property. But If You think something on this post is VIOLATING the Copyright LAW, Please Notify US via This CONTACT us FORM. So That It Can Be Removed from our Website.

Disclosure: This post May contain affiliate links that support our Blog. When you purchase something after clicking an affiliate link, we may receive a commission. Also Note That We Are Not Responsible For Any Third-party Websites Link Contents. For more Read Our Terms and Conditions Thank You.

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Total Views: 70

Scroll to Top