Ms. Marvel Origin Series Review Bangla

Ms Marvel Origin Series Review Bangla

কমিক্সে এখন পর্যন্ত মোট চারজন Ms. Marvel ম্যান্টলটি গ্রহন করেছেন। সর্বশেষ হলো Kamala Khan যে বর্তমানে Ms. Marvel.

Kamala Khan একজন মুসলিম পাকিস্তানী-আমেরিকান টিনেজার, আমেরিকার Jersey City তে তার মা-বাবা ও ভাই এর সাথে থাকে। স্কুলজীবনে তার সবচেয়ে কাছের দুজন বন্ধু হলো Nakia BahadirBruno Carelli. সে Carol Danvers aka Captain Marvel এর বিরাট ফ্যান। সে মুসলিম হওয়ায় সে তার ঐতিহ্য ও বিশ্বাস নিয়ে গর্বিত হলেও সে তার কঠোর পিতামাতা ও তার সহপাঠীদের তাকে নিয়ে উপহাসের কারনে সে নিজেকে সবার থেকে আলাদা অনুভব করতো।

এক রাতে নিজেকে সবার মতন একই প্রমান করতে সে তার বাবা-মায়ের ইচ্ছার বিরুদ্ধে পার্টিতে যায় যেখানে তার সকল সহপাঠীরা থাকে। সেখানেও তার সহপাঠীরা তাকে উত্যক্ত করতে থাকলে সে বাড়ি ফিরে আসার সিদ্ধান্ত নেয়। বাড়ি ফিরে আসার পথে দেখে রাস্তায় Terrigen Mist এ ছেয়ে গেছে, যার সংস্পর্শে এসে সে অজ্ঞান হয়ে যায়। রেশমের গুটির মতো Terrigen Cocoon এ আটকা পড়ে যেখানে অচেতন অবস্থায় সে স্বপ্ন দেখে তার সামনে তার প্রিয় তিন সুপারহিরো Captain America, Iron Man এবং Captain Marvel এসে তাকে জিজ্ঞেস করছে যে সে জীবনে কি করতে চায়। সে উত্তর দেয় যে সে Captain Marvel এর মতন হতে চায়, যা সে বর্ননা করে "beautiful and awesome and butt-kicking and less complicated" হিসেবে। তারপর সে তার অচেতন অবস্থা থেকে ফিরে এসে Cocoon থেকে বেরিয়ে আসে এবং নিজেকে আবিষ্কার করে Ms. Marvel এর পোশাকে যা একসময় Carol Danvers এর ছিলো যা Carol, Ms. Marvel থাকাকালীন সময়ে পড়তো এমনকি সে আক্ষরিক অর্থে Carol Denvers এর রূপ ধারন করে তার চেহেরা Carol এর চেহেরার মতন হয়ে যায়।

ধীরে ধীরে সে তার নতুন শক্তি সম্পর্কে জানতে পারে এবং তা নিয়ন্ত্রনের জন্য চেষ্টা করতে থাকে। পরবর্তীতে তার বন্ধু Bruno পাড়ার ই একটি দোকানে কাজ করে, যার সাথে দেখা করতে গিয়ে সে একটি সশস্ত্র ডাকাতির মুখোমুখি হয়। তার বন্ধুকে বাঁচাতে গিয়ে সে গুলি খায়। গুলি খাওয়ার পর সে Carol এর রূপ থেকে নিজের রূপে ফিরে আসে যার মাধ্যমে সে আবিষ্কার করে তার হিলিং পাওয়ার ও বিদ্যমান। এর ফলে তার বন্ধু Bruno জানতে পেরে যায় যে, সে ই Ms. Marvel. Bruno তাকে বলে যে ডাকাতি করতে এসেছিলো সে হলো তার ভাই Vic, যে কিনা Inventor এর হয়ে কাজ করে। Inventor এর রহস্য উদঘাটন করতে গিয়ে সে আবিষ্কার করে Gregory Knox নামের একজন বিজ্ঞানী Thomas Alva Edison এর ক্লোন বানানোর চেষ্টা করতে গিয়ে দূর্ঘটনায় তার পোষা cockatiel পাখিটি monstrous bird-human hybrid এ পরিনত হয় যার ভেতর Thomas Alva Edison এর DNA ও চিন্তাশক্তি বিদ্যমান। এই Inventor aka Thomas Alva Edison (Clone) টি Ms. Marvel কে আক্রমনের জন্য কয়েকটি Genetically modified robot alligators পাঠায় যাদের সাথে লড়তে গিয়ে ঘটনাক্রমে Woleverine এর সাথে তার দেখে হয় এবং তারা দুজন একসাথে টিম-আপ করে রোবটদের হারায় এবং তারপর তারা বড় একটি Megagator কে হারিয়ে তার ভেতর থেকে একটি মেয়েকে উদ্ধার করে, Julie Harrison যাকে খুঁজতে Woleverine এসেছিলো।  Julie কে Magatator থেকে বের করার পর সে কোমায় চলে যায়। তবে কোমায় যাওয়ার আগে বলে যায় যে আরো অনেক টিনেজার কে Inventor তার রোবট এর ভেতর বন্দি করে রেখেছে যারা রোবট কে চালাতে সহায়তা করে। Woleverine বুঝতে পারে Kamala, Inhuman এর অংশ তাই সে Medusa কে এর সম্পর্কে অবহিত করে। Medusa হলো Inhuman দের রানী। সে Lockjaw কে পাঠায় Kamala কে সাহায্য ও তার উপর নজর রাখার জন্য। পরবর্তীতে Inventor তার স্কুলে হামলা করে যাতে সে গুরুতর আহত হয় কিন্তু তার হিলিং ফ্যাক্টর ও কাজে দেয়না। Medusa তাকে নিয়ে Inhuman দের রাজ্য New Attilan এ চলে আসে যেখানে Vinatos তাকে সুস্থ হতে সাহায্য করে। সেখানে Kamala জানতে পারে সেও Inhuman এর ই একজন অংশ, যা তার কাছে ধাক্কার মত লাগে। কিন্তু সে এ ধাক্কা কাটিয়ে উঠে সেসব টিনেজার দের বাঁচানোর জন্য প্রতিজ্ঞা নেয় যাদের Inventor আটকে রেখেছে। Medusa ও Vinatos তাকে মানা করলেও সে Lockjaw এবং Bruno কে নিয়ে যায় Inventor এর সাথে মোকাবেলা করতে।

Ms. Marvel Origin In Bangla

সেখানে গিয়ে সে দেখে সকল টিনেজাররা স্বইচ্ছায় সেখানে গিয়েছিল এবং তারা উদ্ধার হতে চায় না। সেখানকার টিনেজার রা নিজেদের কে Worthless মনে করে তাদের এ সরলতার সুযোগ নিয়ে Inventor তাদের দিয়ে তার তৈরী রোবটগুলো চালায়। সেখানে তার বন্ধু Nakia সহ আরো শ'খানেক টিনেজারদের Inventor ভূল বুঝিয়ে তাদের দিয়ে কাজ করায়। Kamala শেষমেশ তাদের সবাইকে বোঝাতে পারে যে তারা Worthless নয় সবাই তাদের কেয়ার করে। Inventor তার পরাজয় সম্মুখে দেখে তার তৈরী সবচেয়ে বড় রোবট পাঠায়। যদিও সদ্য মুক্তিপ্রাপ্ত সব টিনেজার রা Kamala ও Lockjaw কে সাহায্য করছিলো তাও শক্তিতে তারা পেরে উঠছিলো না। তখন Kamala একদম ছোট হয়ে বড় রোবট টির ভেতর ঢুকে যায়। Electromagnetic Pulse ব্যাবহার করে সেখান থেকে Inventor তাকে বের করে দেয়। Kamala এরপর Bruno কে বলে Police ডাকতে। এই ফাঁকে সে Inventor কে ব্যাস্ত রাখে। সবশেষে Kamala তাকে পরাজিত করতে সক্ষম হয়। এরপর সে বুঝতে পারে, তার স্বাভাবিক জীবন এখন অতীত বিষয় সে Jersey City কে Ms. Marvel হয়ে সকল প্রকার আক্রমন ও হুমকি থেকে রক্ষা করার প্রতিজ্ঞা নেয়।
 

Power & Abilities:

  • Morphogenetics & Elongation: তার শরীরের Cell সমূহ প্রতিনিয়ত পরিবর্তনীয় বৈশিষ্ট্য প্রকাশ করে বিধায় সে তার ভর সময়ের সাথে তার বিভিন্ন শরীরের বিভিন্ন জায়গায় ভাগ করে নিতে পারে। যার ফলে সে তার শরীর বিভিন্ন আকারে প্রসারিত, বিকৃত ও সংকুচিত করতে পারে। সে তার যেকোনো অঙ্গ, হাত, ঘাড় কে অনেক দূর পর্যন্ত প্রসারিত করতে পারে। Molecular Level এ সে Time Travel ও করতে পারে।
  • Size Alteration: সে তার শরীর কে একটি বিল্ডিং এর সমান বড় থেকে আঙ্গুলের সমান ক্ষুদ্র করতে পারে এবং কাগজের মতন পাতলা করতে পারে।
  • Accelerated Healing Factor
  • Appearance Alteration: অন্য কারো রূপ ধারন করতে পারে বা নকল করতে পারে।
  • Bioluminescence: Morphogenic পাওয়ার ব্যাবহার করার সময় তার শরীর থেকে Yellow Energy বের হয়ে জ্বলজ্বল করতে থাকে।

Weakness:

  • Electromagnetic Pulse
  • Overusing of Healing
Power Grid
Intelligence 2
Strength* 2 4
Speed* 2 3
Durability 4
Energy Projection 1
Fighting Skills 2
* Higher ratings represent increased height with elongated legs.

Trivia:

  • Terrigen Mist পৃথিবীতে ছড়িয়ে দেওয়ার জন্য Terrigen Bomb তৈরী করা হয়েছিলো যার মাধ্যমে সাধারন মানুষকে Inhuman এ রুপান্তর করা সম্ভব। Kamala Khan ও একজন Inhuman. 
  • সে একজন ফ্যান ফিকশন লেখক ও। বেশীর ভাগ ফিকশন সে Avengers ও Captain Marvel কে নিয়ে লিখেছে। তার লেখক হিসেবে ছদ্মনাম "SlothBaby"
  • Kamala চায় Spider-Man ও Captain Marvel এর রোমান্টিক রিলেশন হোক।
  • সে "Forum" এর সদস্য যা একটি Super Hero দের অনলাইন সোশাল নেটওয়ার্কিং সাইট।
  • ১৬ বছর বয়সে তার প্রথম উপস্থিতি ঘটে Super Hero হিসেবে।
  • Iman Vellani আপকামিং Ms. Marvel সিরিজে অভিনয় করবেন।

About Ms. Marvel:

  • Real Name: Kamala Khan
  • Gender: Female
  • Weight: 125 lbs (56.7 kg)
  • Height: 5'4"
  • Eyes: Brown
  • Hair: Brown
  • Creators: Sana Amanat, Stephen Wacker, G. Willow Wilson, Adrian Alphona
  • First Appearance: Captain Marvel (Vol. 7) #14 (July, 2013)

"Understanding our limitations is important. Once you accept those, you've got a simple choice to make... despair or hope. Give up or stand up."
Kamala Khan aka Ms. Marvel

- কমিকের মতন ই Kamala, Captain Marvel এর ফ্যান থাকবে এবং এক হ্যালুইন পার্টিতে সে Captain Marvel এর কসপ্লে করবে। (যার ফটো অলরেডি লিকড)

- Kree Human Enhance টিমের লিডার Fariha এর থেকে Kamala তার পাওয়ার ব্রেসলেট গুলো পাবে।

- Kamala এর কর্মকান্ড N.I.C.E. এর নজরে আসবে যা অপ্রাপ্তবয়স্ক সুপারহিউম্যান এক্টিভিটির নজরদারি করে থাকে।

- Kamala তার বন্ধু Bruno Carelli এর সহায়তায় তার ক্ষমতাগুলো আয়ত্বে আনবে। আর ওদিকে তার আরেক বন্ধু Nakia Bahadir, N.I.C.E. এর বিরুদ্ধে আন্দোলন করবে।

- Kamala তার স্কুলের Mean Girl, Zoe Zimmer কে বাঁচাবে, যার পরই Zoe, Kamala এর সিক্রেট আইডেন্টিটি জেনে যাবে কিন্তু তা গোপন রাখবে। Zoe ও Nakia এর সাথে তার আন্দোলনে যোগ দিবে এবং Zoe, Nakia কে পছন্দ করা শুরু করবে।

- Kamala এদিকে Kareem নামের একছেলের উপর ক্রাশ খাবে যে কিনা Kamala এর আন্টি Ayesha এর সাথে থাকে। Kamran গোপনে Red Daggers নামের এক প্রাচীন যোদ্ধাদের দলের সদস্য।

- Fariha ও তার ছেলে Kamran এর সাথে Kamala এর ভালো সম্পর্ক গড়ে উঠবে। কিন্তু পরে সে জানতে পারবে, তারা আসলে তাকে ব্যাবহার করে New Jersey এর সকল Kree Enhanced Member দের এক্টিভেট করার উদ্দেশ্যে তার সাথে অভিনয় করছে। কিন্তু এই প্রক্রিয়ায় অনেক লোকের মৃত্যু হতে পারে তাই Kamala তাদের সাহায্য করার অনুরোধ উপেক্ষা করবে।

- Bruno ও Kareem এর সহায়তায় সে Fariha ও তার সকল অনুসারীদের হারিয়ে দিবে। লড়াইয়ের এক পর্যায়ে Fariha মারা যাবে এবং তার ছেলে Kamran কে N.I.C.E. এরেস্ট করবে।

- Kamala তার বন্ধু Bruno এর প্রতি তার অনুভূতি অনুভব করবে ওদিকে Kareem পাকিস্তানে ফেরত যাবে তার দল Red Daggers এ আবার যোগ দিতে।

- Captain Marvel এসে Kamala কে সাহায্য করবে পৃথিবীতে Kree দের Activity গুলো খুজে বের করতে। যার পর সে নতুন নামে আত্মপ্রকাশ করবে, "Ms. Marvel" হিসেবে।

এখানে কতটুকু সত্যি তা শিউর না হলেও এতটুকু শিউর যে, কমিকে যেমন Kamala কে Inhuman হিসেবে দেখানো হয়েছে এবং তার ক্ষমতা Inhuman দের হতে প্রাপ্ত সেরকম কিছু থাকবেনা সিরিজে। বরং সিরিজে তার সম্পূর্ন আলাদা ও এক নতুন অরিজিন দেখানো হবে এবং তার ক্ষমতার উৎস হবে Kree এর সাথে সম্পর্কিত যার মাধ্যমে Captain Marvel এর মুখোমুখি করানো হবে Kamala কে।

আর এই লিক টি 4chan হতে প্রাপ্ত, এর আগেও 4Chan এর অনেক লিক ই সত্যি হয়েছে!


Rate This Article

Thanks for reading: Ms. Marvel Origin Series Review Bangla, Stay tune to get More latest Update.

About the Author

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebooktwitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।

ধন্যবাদ সবাইকে।

if you have something to say, “Please Comment your Opinion”
Thank You.
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.