Mythology and Gods in MCU!

যদিও কমিকে মার্ভেলের মিথোলজিকাল ক্যারেক্টার এর অভাব নেই তবে MCU তে তার সংখ্যা খুবই নগন্য। আপকামিং প্রজেক্টগুলোতে যদিও এর সংখ্যা বাড়ার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। আজ MCU তে থাকা ও আসন্ন সকল মিথোলজি ও গডদের সম্পর্কে আলোচনা করবো।

Norse Mythology / Asgardians

Phase 1 থেকে আমরা নর্স মিথোলজির দেবতা Thor, Odin ও Loki এর দেখা পাই Thor মুভির মাধ্যমে। যাতে দেখানো হয় তারা অনেক পুরনো দেবতা হলেও তারা আসলে Asgardian নামক এক গোপন জায়গা থেকে পৃথিবীতে আগমন করেন। তারা ছিলেন শক্তিশালী যোদ্ধা যার কারনে নরওয়ের প্রাচীন লোকজন তাদের উপাসনা করতেন। Norse Mythology প্রথম থেকেই MCU তে বড় ভূমিকা রেখেছে Thor এর কারনে।

Greek Mythology / Olympians

Greek Mythology এর দেবতা Zeus কে আসন্ন Thor: Love and Thunder এ দেখা যাবে। Norse Mythology এর দেবতারা যেমন Asgardian নামক গোপন স্থান থেকে এসেছেন, Greek Mythology এর দেবতারাও Olympia নামক গোপন স্থানে বসবাস করেন। Olympian দেরকে Asgardian দের সমশক্তিস্তরসম্পন্নই বলা চলে। Greek Mythology এর অন্যতম দেবতা Harcules কে আসন্ন Thor: Love and Thunder এ দেখার রুমর রয়েছে।

Mythology and Gods in MCU Bangla Explain
(image credit: Marvel/Disney Plus)

Egyptian Mythology / Heliopolitans

Moon Knight সিরিজের মাধ্যমে Egyptian Mythology কে MCU তে পরিচয় করিয়ে দেয়া হয়েছে। এতে আমরা দেখতে পাই প্রাচীন মিশরীয় দেবতাদের যারা মানবজাতির থেকে মুখ ফিরিয়ে নিয়ে গোপনে অবস্থান করছে। যদিও তাদের সবার ক্ষমতা অস্পষ্ট, তবে সামনের এপিসোডগুলোতে তাদের ক্ষমতা আরও প্রকাশ পাবে। Moon Knight সিরিজে মিশরীয় দেবতাদের দল Ennead কে পরিচিত করানো হয়।

Wakandan God

Black Panther এর মাধ্যমে আমরা Wakandan কিছু God দের সম্পর্কে জানতে পারি। তারা হলো Bast - The Panther Goddess যে T'challa এর স্বপ্নে এসেছিলো, আরেকজন হলো Sekhmet যার নাম T'challa মেনশন করেছিলো। যদিও তাদের সম্পর্কে বেশী কিছু বলা হয়নি, তবে তারা আসলে Egyptian Mythology থেকেই আগত। আসন্ন প্রজেক্ট গুলোতে এ সম্পর্কে খোলাসা করতে পারে।

মিথলোজির বাইরেও কিছু গড বা গড-টায়ার ক্যারেক্টার এর মেনশন করা হয়েছে।

The Celestials 

Celestials দের Space Gods বলা হয়ে থাকে। তারা মূলত বিজ্ঞানমুখী এবং বিভিন্ন ইউনিভার্স ঘুরে তাতে সভ্যতা সৃষ্টির জন্য আগ্রহী। Eternals ও Guardians of the Galaxy তে তাদের All-Powerfull, Wandering Space-Gods হিসেবে অভিহিত করা হয়। তারাই Eternals দের তৈরী করেছে। Eternals এ আমরা Arishem the Judge নামক Celestial কে দেখতে পাই এবং Guardians of the Galaxy Vol 2 তে Peter Quill/Star Lord এর বাবা Ego the Living Planet কেও Celestial হিসেবে দেখানো হয়েছে।

The Watcher

What if..? সিরিজে আমরা দেখতে পাই যখন Evil Doctor Strange, Uatu the Watche কে God বলে অভিহিত করে, সে তা মানা করে দেয়। তবে Watcher এর ক্ষমতাগুলির দিকে নজর দিলে দেখা যায় যে, সে অনেক শক্তিশালী ও তার মোকাবেলা করার মতন ক্যারেক্টার খুব কমই বিদ্যমান। তাকেও এক কথায় God-Tier ক্যারেক্টার বলা চলে।

এছাড়াও Doctor Strange in the Multiverse of Madness এ Chthon কে দেখানো হয় যে কিনা একজন Dark Elder God এবং Darkhold এর সৃষ্টিকারী। অপরদিকে Thor: Love and Thunder এর মাধ্যমে Symbiote God Knull কে পরিচয় করিয়ে দেয়ার রুমর রয়েছে। 

Rate This Article

Thanks for reading: Mythology and Gods in MCU!, Stay tune to get More latest Update.

About the Author

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebooktwitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।

ধন্যবাদ সবাইকে।

if you have something to say, “Please Comment your Opinion”
Thank You.
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.