Court of Owls Origin in Bangla

Court of Owls হলো একটি অর্গানাইজড ক্রাইম গ্রুপ


 যা Gotham শহরের ধনী ব্যাক্তিদের নিয়ে গঠিত এক সিক্রেট সোসাইটি। তারা কয়েক শতাব্দী হতে Gotham শহরকে আড়ালে থেকে নিয়ন্ত্রন করে তাদের নিজেদের স্বার্থ উদ্ধার এর জন্য। Gotham শহরের বিভিন্ন বড় বড় ঘটনার পিছনের তাদের হাত রয়েছে। এই সংগঠনের নেতারা পেঁচার মুখোশ পড়ে থাকে।

Court of Owls Bangla Origin
(image credit: DC COMICS)



 এছাড়াও তাদের সংগঠনের আরো সদস্য রয়েছে যারা পেঁচা ও মানুষের হাইব্রিড। তারা বিভিন্ন সার্কাস থেকে শিশু পারফর্মারদের অপহরন করে তাদের ট্রেনিং দিয়ে Talon নামক Assassin হিসেবে তৈরী করে। শহরের বিভিন্ন স্থানে তাদের গোপন ঘাটি রয়েছে। Court of Owls কে সবাই একটি মিথ মনে করলেও তাদের একটি ছড়া প্রচলিত ছিলো সবসময়।

Beware the Court of Owls, that watches all the time,
Ruling Gotham from a shadowed perch, behind granite and lime.
They watch you at your hearth, they watch you in your bed.
Speak not a whispered word about them, or they'll send the Talon for your head.

সমাজসেবী বিলিওনিয়ার Bruce Wayne যখন Gotham শহর কে পুনঃনির্মান ও নতুন করে সাজানোর পরিকল্পনা ঘোষনা করেন তখন তা Court of Owls এর নজরে আসে। তারা Bruce কে মেরে ফেলার সিদ্ধান্ত নেয় এবং Talon কে পাঠায় তাকে হত্যা করার জন্য। পুরোনো Wayne Tower এ Bruce Wayne যায় Lincoln March এর সাথে দেখা করতে, যে কিনা মেয়র পদের জন্য লড়ছেন। 

সেখানে হঠাৎ তাদের উপর Talon হামলা করে মারামারি করে এবং সেখানে Lincoln গুরুতর আহত হন আর Talon, Bruce কে সহ সেই বিল্ডিং থেকে লাফ দেয়। এরই ভেতর বাতাসে ভেসে থাকা অবস্থায় ই তাদের ভেতর ধস্তাধস্তি হয় এবং Bruce বেঁচে যায় আর Talon একটি গাড়ির উপর পড়লেও মরেনা, পালিয়ে যায়।

Bruce তার Batman অবতারে ফিরে আসে এবং এ বিষয়ে তদন্ত করা শুরু করে। তখন Lincoln তাকে বলে যে Court of Owls নামের এক অর্গানাইজেসন থেকে সে অনেক হুমকি পাচ্ছে মেয়র পদ থেকে সরে দাঁড়ানোর জন্য। ছোটবেলায় Bruce মনে করতো তার বাবা-মায়ের হত্যার পিছনেও এই Court of Owls এর হাত ছিলো। তখন সে এ বিষয়ে তদন্ত করে এক ভাঙ্গা বাড়িতে পৌছালেও সেখানে গিয়ে সে কিচ্ছু পায়না। 


এদিকে সে আরও আবিষ্কার করে তার প্রপিতামহ Alan Wayne এর তৈরী করা সকল বিল্ডিং এই তাদের ঘাটি রয়েছে এবং Alan Wayne এর খুন ও তাদের নির্দেশেই হয়েছিলো। Batman সেই Sewer এ প্রবেশ করে যেখানে Alan Wayne এর মৃতদেহ পাওয়া গিয়েছিলো, সেখানে সে প্রমান খুঁজতে থাকে। কিন্তু সেখানে Talon পিছন থেকে তার উপর হামলা করে তাকে কিডন্যাপ করে এক গোলকধাধায় আটকে রাখে এবং অমানবিক নির্যাতন করে। 

সেখানে সে Court of Owls এর মুখোমুখি হয়, এর নেতাদের দেখতে পারে। তারা বলে যে এই শহর Batman এর নয়, তাদের। তারা Talon কে বলে তাকে মারতে মারতে মেরে ফেলার জন্য। অনাহারে দূর্বল Bruce Wayne কে পিছন থেকে ছুরি মারে Talon. কিন্তু সেই অবস্থায় ও Batman এর বিরুদ্ধে রুখে দাড়াতে সক্ষম হয় এবং Talon কে মেরে সেখান থেকে পালিয়ে যায়।

Batman তার Batcave এ ফিরে এসে আবিষ্কার করে Alfred সেই Talon এর মৃতদেহকেও খুঁজে পেয়েছে। সে Talon এর মৃতদেহ পরীক্ষা করে দেখে আসলে সে মৃত না। তার দেহে এক বিশেষ ধরনের পদার্থ Electrum বিদ্যমান বিধায় সে মরেনা, বারবার বেঁচে উঠতে পারে এবং এটি তার হিলিং ফ্যাক্টর হিসেবে কাজ করে। 

সে আরও আবিষ্কার করে এই Talon আসলে Dick Grayson aka Nightwing এর দাদা এবং Dick Grayson কেও তারা Talon হিসেবে সিলেক্ট করেছিলো। সে বুঝতে পারে এভাবেই তারা Talon দের বাঁচিয়ে তুলে যারা তাদের নির্দেশে যে কাউকে হত্যা করতে পারে নির্দয় ভাবে। এদিকে Batman তাদের গোপন ঘাটি আবিষ্কার করে ফেলায় Court of Owls তাদের সম্পূর্ন শক্তি দেখানোর মাধ্যমে প্রকাশ্যে আসার সিদ্ধান্ত নেয়। 

এই লক্ষ্যকে সামনে রেখে তারা শহরের সকল প্রভাবশালী ব্যাক্তিদের খুন করার জন্য মৃত Talons দের বাঁচিয়ে তুলে তাদের পাঠায়। একদল Talons Bruce Wayne এর উপর হামলা করতে তাদের বাড়িতে পৌঁছায়। সেখানে Bruce তাদের নাকানি চুবানি দিলেও তারা Batcave আবিষ্কার করে ফেলে। কিন্তু কেউই সেখান থেকে বেঁচে ফিরতে পারেনা তার আগেই Bruce তাদের ধরে আটকে ফেলে।

পুরো Batfamily তখন তাদের বাঁচাতে ব্যাস্ত যাদের উপর Court of Owls রা টার্গেট করেছে। Batman তখন Lincoln March কে বাঁচাতে যায়। তবে সে একটু দেরী করে ফেলেছে। মৃত্যুর আগমুহূর্তে Lincoln তাকে একটি লিস্ট দিয়ে যায় যারা Court of Owls এর সাথে যুক্ত থাকতে পারে। সে তাদের পিছনে লেগে যায় এবং তাদের সেই গোপন ঘাটি আবিষ্কার করে।

সেই গোপন ঘাটি আর কোনোটি নয়, সেই বাড়িতেই অবস্থিত যাতে সে ছোটবেলায় তদন্ত করতে গিয়ে কিছুই পায়নি। সেখানে গিয়ে সে দেখতে পায় Court of Owls এর মেম্বার রা আত্মহত্যা করেছে। আপাতদৃষ্টিতে কেস ক্লোজড বলে মনে হলেও আসলে তা নয়। 

সবাই শান্তির নিঃশ্বাস ফেললেও Bruce এর মনে একটা খটকা লেগেই থাকে। সে ভাবতে থাকে তারা আত্মহত্যা কেনো করলো। আর Batman কে World's Great Detective বলা হয়। সে ঠিকই এর পেছনের গল্প বুঝে যায়। সে মর্গে যায় Lincoln March এর মৃতদেহ দেখতে। সেখানে গিয়ে তার ধারনা সত্যি হয়। Lincoln আসলে মরে নি! সেখানে সে একটি চিঠি পায়। তাকে এক পরিত্যাক্ত শিশুদের মেন্টাল হসপিটালে Lincoln যেতে বলে।

সেখানে যাওয়ার পরপর ই সে এক জালের ভেতর আটকা পড়ে। তখন তার সামনে উপস্থিত হয় Lincoln March. সে প্রকাশ করে ছোটবেলায় সে Court of Owls এর কাছে বড় হয় এবং সেখানেই তাকে সেই Electrum দেওয়া হয় যার মাধ্যমে Talon রা বেঁচে থাকে। সে আরও আগেই Batman এর মুখোমুখি হতে চাইলেও Court তাকে বলে মেয়র হয়ে শহর দখল করতে। 

কিন্তু তারা তাকে Bruce এর বিরুদ্ধে লড়াই এর পারমিশন না দেওয়ায় সে সকল পরিকল্পনা করে এবং Court of Owls এর নেতাদের বিষ দিয়ে মেরে ফেলে। সে আরও প্রকাশ করে প্রথম যেদিন সে তার চোখের সামনে Bruce কে Talon এর বিরুদ্ধে লড়াই করার পর ও বেঁচে থাকতে দেখে তখনি সে বুঝে গিয়েছিলো Bruce ই Batman. 

সে Bruce কে উস্কাতে থাকে তার আসল পরিচয় বলার জন্য। Bruce তখন বলে যে সে এই পরিত্যাক্ত শিশুদের মেন্টার হসপিটালের একজন রোগী ছিলো। Lincoln তখন তাকে জিজ্ঞেস করে তার আসল নাম বলার জন্য। কিন্তু Bruce বলতে পারেনা।

তখন Lincoln প্রকাশ করে তার আসল পরিচয়। তার আসল নাম Thomas Wayne Jr. ; সে আর কেউ নয় স্বয়ং Thomas Wayne এর ছেলে, Bruce Wayne এর ভাই! কিন্তু এ কিভাবে সম্ভব? তখন সে বলে আর Bruce এর ও মনে পড়ে, Bruce যখন ৩ বছর বয়সী শিশু তখন তার মা গর্ভবতী ছিলো। 

এক এক্সিডেন্টে সেই বাচ্চা Pre-mature জন্মগ্রহন করে এবং Bruce এর জানামতে জন্মের ১২ ঘন্টা পরই সে মারা যায়। Lincoln বলে সেই বাচ্চা মারা যায়নি, সেই হসপিটাল এই গোপনে তার চিকিৎসা হচ্ছিলো। Thomas এবং Martha এর মৃত্যুর পর হসপিটাল এর ডোনেশন কমে যাওয়ায় তাকে এই মেন্টাল হসপিটালে দিয়ে দেওয়া হয়। যেখান থেকে Court of Owls তাকে নিয়ে যায়। সে তার জীবনের দূর্ভোগের পিছনে Bruce কে দায়ী করে, Bruce সেদিন তার বাবা-মা দের বাঁচাতে পারেনি বলে তার আজ এই অবস্থা। 

সে Bruce কে মেরে Gotham শহরের একচ্ছত্র অধিপতি হওয়ার সিদ্ধান্ত নেয়। Bruce তার জাল কেটে বেরিয়ে আসে। Bruce এবং Lincoln এর মধ্যে বিরাট মারামারি হয় এবং তারা নতুন নির্মানাধীন Wayne Tower এ পৌঁছায় যা ছিলো Bruce এর শহর পুনঃনির্মান এর প্রথম অধিক্ষেপ। 

Lincoln Bruce কে আটকে সেই বিল্ডিং এ বোম লাগিয়ে বিস্ফোরণ এর পদক্ষেপ নেয়। এর ফলে Bruce মরলেও সে মরবে না! তার দেহ আবার পূর্নজ্জীবিত হবে। কিন্তু Bruce ও হার মানবার পাত্র নয়। সে Lincoln এর বাঁধন খুলে তাকে রেখেই লাফ দেয় এবং বিল্ডিং বিস্ফোরিত হয়।

Bruce প্রাইভেট সার্চ পার্টি চালায় ধ্বংসাবশেষে, কিন্তু Lincoln এর বডি খুঁজে পাওয়া যায়না। সে জানেনা Lincoln আবার ফিরবে কি না। সে আর ও জানেনা Lincoln এর কথা সত্য কি-না। সে Dick এর কাছে স্বীকার করে, Lincoln তার ভাই না হলেও তার বাবা-মা কিছু লুকিয়েছিলো যার প্রমান সে পেয়েছে। তখন সে বলে যদি Lincoln কিংবা Court of Owls আবার ফিরে আসে, সে তখন তৈরী থাকবে।

Trivia:

  • Court of Owls কে লাইভ-একশনে Gotham সিরিজে দেখা গেছে এবং এনিমেটেড মুভি Batman vs Robin এও তাদের উপস্থিতি ছিলো।
  • কম তাপমাত্রায় Talons দের শরীর জমে যায়, আর কাজ করেনা। তখন আপাত দৃষ্টিতে তাদের মৃত মনে হলেও আসলে তারা মরেনা।
  • Talon দের মারার Poison শুধুমাত্র Court of Owls দের কাছেই আছে।
  • Dick Grayson একসময় Court of Owls এ Double Agent হিসেবে কাজ করে।
# Ghost Rider (Johnny Blaze) Bangla Origin

Recommended Reading:

  • Batman: The Court of Owls
  • Batman: Night of the Owls

About Court of Owls:

Aliases: Parliament of Owls, Council of Owls, The Tribe of Judas
Base of Operation: Gotham, International (Parliament of Owls)
Creators: Scott Snyder, Greg Capullo
First Appearance: Batman Vol 2 #2 (2011)

Rate This Article

Thanks for reading: Court of Owls Origin in Bangla, Stay tune to get More latest Update.

About the Author

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebooktwitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।

ধন্যবাদ সবাইকে।

if you have something to say, “Please Comment your Opinion”
Thank You.
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.