Jupiter's Legacy Bangla Review

Show Name: Jupiter's Legacy
Genre: Super Hero, Sci-Fi, Action, Adventure, Drama
Episode: 8
Season: 1
Streaming Service: Netflix
IMDb: 6.9/10
Rotten Tomatoes: 74% (Audience)
Trakt.Tv: 70%
Personal Rating: 7/10

Jupiter's Legacy এক Superhero Based Show যা একই নামের কমিকবুক থেকে তৈরী করা হয়েছে। Marvel-DC এর বাইরেও অনেক দারুন কিছু সুপারহিরো ইউনিভার্স রয়েছে যা আমরা ইতিমধ্যেই Invincible, The Boys শো-গুলোর মাধ্যমে বড় পর্দায় দেখতে পেরেছি। এই শো এর মাধ্যমে এটিও সে তালিকায় যুক্ত হলো।

Jupiter's Legacy একদল সুপারহিরোর গল্প, যারা পৃথিবীর প্রথম সুপারহিরো দল এবং প্রায় ১০০ বছর ধরে কাজ করে চলেছেন। তাদের দলের মূলমন্ত্র(Code) হচ্ছে- never kill anyone, never interfere in political matters. যা তারা এতবছর ধরে মেনে চলে এসেছেন। এখন সময় এসেছে তাদের জায়গা তাদের ছেলে-মেয়েরা দখল করবে, তাদের পথ অনুসরন করে তাদের উত্তরাধিকারী হিসেবে কাজ করবে। কিন্তু এই নতুন জেনারেশন কি পারবে পুরনো জেনারেশনের তৈরী করে যাওয়া কোড মেনে উত্তরাধিকার হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে? 

No Killing Code অনেক সুপারহিরোই মেনে চলে। এর প্রকৃষ্ট উদাহরন হলো Batman. No matter what he never Kills. কিন্তু অনেকসময় এমন ও মুহূর্ত আসে, যেখানে বাঁচা-মরার প্রশ্ন উঠে; তখন সেই কোড মেনে চলা দূরহ হয়ে পরে। ঠিক এই জিনিসটাই Jupiter's Legacy তে তুলে ধরা হয়েছে। সুপারহিরোদের মধ্যে এই জিনিসটা নিয়ে সবসময় ই দ্বিধা-দ্বন্দ চলে আসছে। শো-তেও তাই তুলে ধরা হয়েছে; একেকটা ক্যারেক্টারের দৃষ্টিতে এই কোডের কি ভূমিকা। Criminal দের মেরে ফেলা ঠিক নাকি ভূল সেটা আপনাদের হাতেই তুলে দিলাম, আপনারাই তার উত্তর বের করুন।

Jupiter's Legacy শো এর মূল বৈশিষ্ট্য হচ্ছে এর Storytelling ও Character Development. এই দিকটায় ডিরেক্টর অনেক জোর দিয়েছেন এবং তিনি সফল। এছাড়াও Story Synopsis ভালো ছিল। VFX এর কাজ নিখুঁত না হলেও ভালো ছিল বলাই চলে। কয়েকটা জায়গার সিনেমাটোগ্রাফি সুন্দর ছিলো, কিছু Stills ও ভালো ছিলো। সুপারহিরোদের Suit গুলোতে হাল্কা উন্নতি করতে পারতো। এই সিজনে Action তেমন ছিলনা, পুরোটাই তাদের অরিজিন ও ক্যারেক্টার ডেভেলপমেন্ট এর ফোকাস করা হয়েছে। যার মাধ্যমে পরবর্তী সিজনগুলোর ভিত্তি তৈরী করা হয়েছে। প্রথম দিকে একটু Slow-pacing হলেও পরে তাল মিলিয়ে স্টোরী এগিয়ে চলে। Overall it was good, entertaining. Binge Watch এর জন্য এটা পারফেক্ট। আর যারা সুপারহিরো নিয়ে বেশী উৎসাহী তারা সহজেই এটি গিলে ফেলতে পারবেন। 

অনেকেই একে The Boys বা Invincible এর সাথে তুলনা দিচ্ছেন। কিন্তু বুঝতে হবে এটি সেগুলোর সাথে এর তুলনা করার মতন শো নয়, এদের মধ্যে অনেকদিক দিয়েই পার্থক্য বিদ্যমান।  এছাড়াও অন্যান্য কোনো সুপারহিরো শো এর সাথে তুলনা দিয়ে লাভ নেই, Its good on its own! আমি কোনো Expectation ছাড়া এই শো Binge করতে বসেছিলাম এবং এটি আমাকে এতটাও হতাশ করেনি। So, Happy Watching!



কিছু Still:







Rate This Article

Thanks for reading: Jupiter's Legacy Bangla Review, Stay tune to get More latest Update.

About the Author

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebooktwitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।

ধন্যবাদ সবাইকে।

if you have something to say, “Please Comment your Opinion”
Thank You.
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.