Wandavision Confusion?

অনেকেই এপিসোড 9 এ হওয়া White Vision ও Red Vision এর সেই লাইব্রেরী ফাইটের সময় তাদের ফিলোসফিকাল কথাবার্তা ও তাদের Ship of Theseus এর মর্ম বুঝেন নি তাদের বোঝার জন্যই এই চেষ্টা।

ধরে নিন, আপনার একটি জাহাজ রয়েছে। এখন আপনার জাহাজের অল্পকিছু পার্টস নষ্ট হওয়ায় নতুন পার্টস দ্বারা তা বদলে নিলেন। তখনো এটিকে সেই আপনার ই শীপ বলে অভিহিত করা হবে।

এভাবে যদি আপনি পুরনো পার্টস বদলে নতুন পার্টস লাগাতে লাগাতে পুরো শীপ-টি ই নতুন পার্টস দ্বারা ভরে তোলেন এবং একইসময়ে যদি সেই শীপের পুরনো পার্টস গুলো দ্বারা আরেকটি শীপ তৈরী করা হয় তাহলে প্রশ্নটি জেগে উঠে যে আপনার আসল জাহাজটি কোনটি?

এটিকেই Paradox of Ship of Theseus বলা হয়।
বলা যেতেই পারে ঐ দুটি জাহাজ ই আপনার জাহাজ!

ঠিক এই জিনিসটি Wandavision এর Vision দের ক্ষেত্রে তুলে ধরা হয়েছে। 

White Vision হচ্ছে True Vision আর Red Vision হচ্ছে Conditional Vision. একজনের কাছে Real Body নেই আরেকজনের কাছে Real Memories নেই। কিন্তু দুজনই এক, দুজনই Vision! এবং ঐ Ship of Theseus এর মতন তারা দুজনই একই সময়ে একই সাথে অবস্থান করছে একই নামে, যেমনটা ঐ দুটি জাহাজ একই সাথে একই সময়ে আপনার ই থাকে। 

এরপর ও যদি কনফিউশন থাকে তাহলে এই ভিডিও টি দেখতে পারেনঃ https://www.youtube.com/watch?v=kVAHXiKjgRo



Rate This Article

Thanks for reading: Wandavision Confusion?, Stay tune to get More latest Update.

About the Author

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebooktwitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।

ধন্যবাদ সবাইকে।

if you have something to say, “Please Comment your Opinion”
Thank You.
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.