Spider-Noir Origin in Bangla

"I'm an investigative reporter. You know what that means? It means I collect facts, and I figure out the story. And when I determine who the bad guys in the story are, I punish them."
— Spider-Noir

Spider-Man Noir, The Spider-Man নামে Marvel Noir Universe এ প্রথম আবির্ভাব ঘটে, Spider-Man এর Alternate Universe এর Version. সে Earth-90214 এর অংশ।

Peter Parker তার চাচা-চাচী Ben Parker May Parker এর কাছে বড় হতে থাকে। 1930 এর সময় যখন পৃথিবীতে মহামন্দা শুরু হয়, নিউইয়র্ক ও তার বাইরে থাকেনা। নিউইয়র্ক তখন Norman OsbornGoblin এর অধীনে চলছিলো যা ছিলো পুরোই অরাজকতায় ভরা কিন্তু তার চাচা-চাচীর এর বিরুদ্ধে সক্রিয়তা তে Peter সহযোগিতা করতো কারন তাকে তারা "মন্দের বিরুদ্ধে ভালোর জয় সবসময় হয়" এই বিশ্বাসে গড়ে তুলেছিল। কিন্তু তার এ বিশ্বাস ভঙ্গ হয় যখন প্রোটেস্ট এ অংশগ্রহন করার কারনে Ben Parker বিকৃত লাশ সে নিজ চোখে দেখে। সে Ben Parker এর বলে যাওয়া উক্তি "If those in power can't be trusted, it's the responsibility of the people to remove them." থেকে অনুপ্রাণিত হয় এবং ন্যায়বিচার খুঁজতে থাকে। এরপর তার চাচী May Parker সাধারন মানুষের অধিকারের জন্য র‍্যালী করে যাতে Peter সহায়তা করে। তাতে Norman Osborn এর নির্দেশ অনুযায়ী Enforcer সে র‍্যালীতে হামলা করে। সেখান থেকে সাংবাদিক Ben Urich তাদের দুজন কে বাঁচায়। Ben Urich তাকে নিজের এসিস্ট্যান্ট হিসেবে Daily Bugle এ নিয়ে আসে সেখানে সে তার সাথে ঘুরে নিউইয়র্ক এর প্রকৃত অবস্থা সম্পর্কে জানতে পারে এবং Goblin ও Norman Osborn কিভাবে মানুষকে দলিত করছে তা সম্পর্কে জানতে পারে।

Ben Urich এর জন্য আসা Tip-off ভুল করে সে পেয়ে গেলে, সে একটি গুদাম এ যায় যেখানে Goblin এর লোকেরা একটি শিপমেন্ট আনলোড করছে যা বিভিন্ন চুরি হওয়া পুরনো এন্টিক জিনিস দিয়ে ভরা। সে খুঁজতে গিয়ে একটি বিশেষ Spider-Doll এর মূর্তি দেখতে পায় যা ঐ লোকেরা নিয়ে যাওয়ার সময় পড়ে ভেঙ্গে যায় এবং থেকে অনেক গুলো মাকড়সা বেরিয়ে ছুটে আসতে থাকে। সেই মাকড়সা গুলো  সেখানকার একটি লোকের উপর হামলা করে এবং তাকে মেরে ফেলে। যার মধ্যে একটি মাকড়সা Peter কে কামড় দেয়, যার ফলে সে অজ্ঞান হয়ে যায় এবং স্বপ্নে একটি Spider-God এর দেখা পায়। সেই Spider-God টি তাকে বলে সে খারাপ লোকদের মেরে ফেলে আর ভালো লোকদের তার ক্ষমতা দেয়। জ্ঞান ফিরে আসার পর সে আবিষ্কার করে সে একটি Black Spider Cocoon এর মদ্ধে আবদ্ধ যা থেকে বের হওয়ার পর বুঝতে পারে তার ভিতর মাকড়সার মতন বিভিন্ন ক্ষমতা বিদ্যমান।

তার চাচা Ben Parker এর সেই উক্তি থেকে অনুপ্রাণিত হয়ে, নিউইয়র্ক কে Goblin এর হাত থেকে মুক্ত করার জন্য একটি মাস্ক পড়ে সে Norman Osborn এর বাড়ি যায় তাকে থামানোর জন্য। কিন্তু সেখানে গিয়ে সে Ben Urich কে দেখতে পায়, যে Goblin এর বিভিন্ন অপকীর্তি এর প্রমান দেখিয়ে Osborn এর থেকে টাকা আদায় করছিলো তার মাদকাসক্তির অর্থের যোগান দেওয়ার জন্য। সেখানে সে হামলা করে এবং পালিয়ে যাওয়ার সময় রাস্তায় Ben কে জিজ্ঞেস করে সে কেনো এমন করছে, সে তাকে বিশ্বাস করেছিলো। Ben, Peter কে চিনতে পারে এবং সে Peter এর কথা ভেবে তার ভূল বুঝতে পারে এবং সে Norman Osborn এর সকল অপকর্ম ফাঁস করার সিদ্ধান্ত নেয়। Ben, J. Jonah Jameson কে ফোন করে তার বাসায় এসে Norman Osborn ও Goblin সহ তার সকল সঙ্গীদের উপর করা বিশেষ ফাইল টি নিয়ে যেতে বলে এবং তা Daily Bugle এ প্রকাশ করতে বলে। J. Jonah Jameson আসে ঠিকই কিন্ত সে এসে Ben কে গুলি করে কিছু ফাইল নিয়ে পালিয়ে যায়। আসল সকল ফাইল থাকে Ben Urich এর প্রেমিকা Felicia Hardy এর কাছে যে Black Cat নামে পরিচিত। সে Peter কে ডেকে নিয়ে তার হাতে সকল ফাইল তুলে দেয়। এরপর Peter তার স্যুট তৈরী করে Spider-Man হয়ে Norman Osborn ও Goblin এর বিভিন্ন আস্তানায় হামলা করে তার সকল অনৈতিক কাজে বাধার সৃষ্টি করে ধ্বংস করে দিতে থাকে। Norman বুঝতে পারে Ben এর ফাইল তার কোনো কাছের মানুষের কাছে আছে যা থেকে Spider-Man সকল তথ্য পাচ্ছে। এদিকে Norman গোয়েন্দা লাগিয়েও Spider-Man এর পরিচয় সম্পর্কে না জানতে পেরে জনমনে বিভ্রান্তি সৃষ্টির জন্য J. Jonah Jameson কে দিয়ে পত্রিকায় Spider-Man এর বিরুদ্ধে অপপ্রচার চালায়। যা দেখে Spider-Man যায় Jameson এর সাথে মুখোমুখি কথা বলতে কিন্তু সেখানে গিয়ে আবিষ্কার করে Jameson কে কেউ মেরে ফেলেছে এবং ভুলে সে সেখানে উপস্থিত হওয়ায় Jameson কে খুনের অভিযোগে সে ই ফেসে গেছে। বাসায় ফিরে সকল ফাইল ঘেটে সে সন্দেহ করে যে খুন হয়েছে সে আসল Jameson নয় এবং মর্গে গিয়ে আবিষ্কার করে মৃত ব্যাক্তি আসলে Chameleon. এদিকে Spider-Man কে ধরার জন্য Norman তার লোক পাঠায় Felicia কে তুলে আনতে এবং Vulture কে পাঠায় Peter Parker কে তুলে আনতে যেহেতু তারা Ben Urich এর কাছের মানুষ ছিলো। Vulture, Peter কে না পেয়ে May Parker কে হত্যা করার জন্য উদ্দত হয় এবং সেই মুহূর্তেই Spider-Man সেখানে উপস্থিত হয়ে Vulture কে গুলি করে হত্যা করে। সেখানে সে জানতে পারে VultureGoblin এর নির্দেশে তার চাচা Ben Parker কে হত্যা করে। যদিও May কে বাঁচানোর জন্যই Spider-Man গুলি করে কিন্তু May এর প্রতিবাদ করে বলে একজন নিরস্ত্র মানুষকে হত্যা করা অনৈতিক এবং সে Vulture কে কাবু করে বন্দি করতে পারতো। সে Spider-Man কে বলে সে কোনো আইনের উর্ধে নয় এবং মানুষকে হত্যা করা মানুষের কাজ নয়।

আসল J. Jonah Jameson কে খুঁজতে খুঁজতে সে Goblin এর Torture House এ গিয়ে সে পৌঁছে যেখানে Kraven The HunterNorman Osborn মিলে আসল J. Jonah Jameson ও Felicia Hardy কে বন্দী করে রেখেছে। সেখানে গিয়ে সে জানতে পারে Ben Urich এর মৃত্যুর সময় Felicia সেখানে উপস্থিত ছিলো এবং J. Jonah Jameson ছদ্মবেশী Chameleon কে খুন করতে দেখে Felicia ই Chameleon কে খুন করে যাতে ভূলবশত Spider-Man ফেঁসে যায়। সেখানে Spider-Man ও Kraven লড়াই করতে থাকে এবং মারামারির এক পর্যায়ে সে Kraven কে লাথি মারে যার ফলে Kraven উড়ে গিয়ে এক কাঁচের খাঁচা ভেঙে ফেলে যাতে সেই Spider-Doll এর ভিতরে থাকা মাকড়শা গুলো বন্দী ছিলো। মাকড়সা গুলো Kraven এর উপর হামলা করে এবং এই দিকে Spider-Man, J. Jonah Jameson কে উদ্ধার করে। ওদিকে Norman Osborn, Felicia এর মাথায় বন্দুক ঠেকিয়ে তাকে নিয়ে পালায়। Spider-Man তার পিছু নিয়ে তাকে ধরে ফেলে। Norman ও Spider-Man মুখোমুখি হয় এবং এক পর্যায়ে Norman, Spider-Man এর মুখোশ খুলে ফেলে এবং Spider-Man, Norman এর মুখে আঘাত করে যার ফলে তার মুখের উপর চামড়া সরে যায় যা এতদিন Norman মুখোশ এর মতন পড়ে ছিলো। দুজনেই অবাক হয়ে আবিষ্কার করে, Spider-Man আসলে Peter ParkerNorman Osborn আসলে Goblin. Goblin, Spider-Man কে প্ররোচিত করতে থাকে তাকে গুলি করার জন্য কিন্তু তখন Spider-Man ভিতর May Parker সেই কথা গুলো অনুভব করায় তা অস্বীকার করে ন্যায়বিচারের মাধ্যমে তাকে শাস্তি দেওয়ার কথা বলে। সে Norman কে ছেড়ে দেওয়ার পরমুহূর্তেই সেই Spider-Doll এর মাকড়সাগুলো দ্বারা Spider-Infested হওয়া Kraven, Goblin এর উপর হামলা করে এবং তারা দুজনেই মারা যায়।

Powers & Abilities:

  • Organic Webbing: তার হাতের Wrist থেকে Organic ভাবে Spider-Web বের হয়। 
  • Spider Sense: তার Spider-Sense তাকে বিভিন্ন ডেঞ্জার সম্পর্কে আগেই অবহিত করে দেয়।
  • Superhuman Abilities: ক্ষমতা পাওয়ার পর তার Strength, Speed, Agility ও Healing Factor বেড়ে যায়। 
  • Wall Crawling: সে দেয়াল এর সাথে লেগে থাকতে পারে, দেয়াল বেয়ে উঠতে পারে।

Equipments:

  • Spider-Noir Suit: এটি একটি Sepia রঙের স্যুট যা Peter এর শীতকালীন পোশাক দ্বারা তৈরী। এটিকে সে তার চাচা Ben Parker এর World War I এর সময়কার Airman Uniform এর আদলে তৈরী করে এমনকি তার চাচা Ben Parker এর ব্যাবহৃত Headgear ও Aviator Glass গুলো দ্বারা সে তার Mask টি তৈরী করে। এর সাথে সে একটি Fedora Hat ও Trench Coat ও পড়ে এবং একটি Vest ব্যাবহার করে শীতকাল বাদে বাকি মৌসুম গুলোতে। এর সাথে রয়েছে দুটি Gun Holster যাতে সে তার অস্ত্র রাখে। তার Vest টি Kevlar দ্বারা তৈরী।
  • Weapon: Two Pistol Revolver

Trivia:

  • তার Strength Level মেইন ইউনিভার্স অর্থাৎ Earth 616 এর Spider-Man এর থেকে কিছুটা বেশী।
  • তার Healing Factor মেইন ইউনিভার্স এর Spider-Man এর চেয়ে অনেক বেশী শক্তিশালী।
  • Earth-8351 এর Assassin Spider-Man এর পর Spider-Noir ই দ্বিতীয় Spider-Man যে "No Killing Ruler" মানেনা।
  • Kraven The Hunter ও Chameleon সম্পর্কে Half-Brother.
  • Spider-Man: Into the Spider-Verse এ তাকে দেখা যায় যাতে কন্ঠ দিয়েছিলেন Nicolas Cage.
  • Spider-Man: Far From Home এ Spider-Noir থেকে অনুপ্রাণিত একটি Stealth Suit, Peter Parker পড়ে যাতে তাকে Black Monkey বলে অভিহিত করা হয়।



Rate This Article

Thanks for reading: Spider-Noir Origin in Bangla, Stay tune to get More latest Update.

About the Author

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebooktwitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।

ধন্যবাদ সবাইকে।

if you have something to say, “Please Comment your Opinion”
Thank You.
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.