Iron Fist Origin in Bangla

"A man fights with his mouth when his fists are lacking."
— Iron Fist
K'un-Lun একটি শহর যা অন্য Dimensional Realm/ Pocket Dimension এ অবস্থান করে এবং প্রত্যেক দশকে একবার পৃথিবীর হিমালয়ের কাছে উপস্থিত হয়। সেখানে Shou-Lao the Undying নামের এক Mystical Immortal ড্রাগন বাস করে যে কিনা Chi Energy এর এক বিশাল উৎস। এই ড্রাগনটির Heart কে গলিয়ে তা একটি গুহায় রেখে সেই গুহার পাহারায় ড্রাগনটিকে রাখা হয়। যে এই ড্রাগনকে হারাতে পারে সে-ই সেই ড্রাগনের Heart থেকে Chi Energy শোষন করে শক্তি অর্জন করে Iron Fist উপাধি গ্রহন করতে পারে। এই Iron Fist, K'un-Lun শহরের রক্ষীকর্তা হিসেবে কাজ করে। একধরনের এলিয়েনের বংশধর ও Master Khan এর অনুসারী যারা Dragon Kings নামের শক্তিশালী বিয়িং হিসেবে পরিচিত, এরা উভয়েই একত্রে মিলে K'un-Lun শাসন করতো। এখন পর্যন্ত অনেকেই এই Iron Fist উপাধি গ্রহন করেছে, যার মধ্যে Daniel Rand/ Danny Rand হচ্ছেন 66th Iron Fist.

Danny এর বাবা Wendell Rand তরুন বয়সে মার্শাল-আর্টে বিস্তৃতভাবে প্রশিক্ষন নেয়ার পর পৌরাণিক শহর K'un-Lun এর খোঁজে বের হয় এবং ভাগ্যক্রমে তা পেয়েও যায়।  সেখানে গিয়ে সে সেখানকার শাসক Tuan ও তার ছেলে Nu-An কে বাঁচায় যার ফলে Tuan তাকে দত্তক হিসেবে গ্রহন করে। সেখানে সে কয়েকবছর থাকে এবং বিভিন্ন রকম মার্শাল-আর্ট ও বিভিন্ন প্রশিক্ষন নেয়। Wendell এর কাজের প্রতি নিষ্ঠতা Tuan খুশি হয় এবং তাকেই তার উত্তরসূরী বানানোর সিদ্ধান্ত ও নেয়। সেখানে সে Shakirah এর প্রেমে পড়ে যাকে Nu-An ও পছন্দ করতো। ShakirahWendell বিয়ে করে ও তাদের মেয়ে Miranda জন্ম নেয়। পরবর্তীতে তার কাছে Shou-Lao ড্রাগন এর সাথে লড়াই করে Iron Fist উপাধিটি গ্রহন করার সুযোগ আসলেও সে তা প্রত্যাখ্যান করে। Nu-An এর লোকেরা Shakirah কে মেরে ফেলে যার দুঃখের ভার সইতে না পেরে সে K'un-Lun ছেড়ে পৃথিবীতে ফিরে আসে। Wendell এর অনুপস্থিতিতে Lord Tu-An এর মৃত্যু ঘটে যার পর Nu-An সিংহাসনে বসে।

Wendell আমেরিকায় এসে বিজনেসম্যান হয় এবং Heather নামের এক মহিলাকে বিয়ে করে। তাদের ঘরেই জন্ম নেয় Daniel Rand. Danny এর বয়স যখন ৯ বছর সেই বছর ই K'un-Lun এর পৃথিবীতে উপস্থিত হওয়ার কথা থাকে। তাই Wendell তার পরিবার নিয়ে K'un-Lun যাওয়ার সিদ্ধান্ত নেয়। তাদের সাথে যোগ দেয় তার বিজনেস পার্টনার Harold Meachum. হিমালয়ের কাছাকাছি এক পর্বত পাড়ি দেওয়ার সময় Wendell পড়ে যায় কিন্তু পাহাড়ের প্রান্ত ধরে আটকে থাকে এবং Harold কে বলে তাকে সাহায্য করার জন্য। কিন্তু লোভী Harold বিজনেস এর সব নিজের নামে করে নেওয়ার জন্য Wendell এর উপর আঘাত করতে থাকে যার ফলে সে পাহাড় থেকে পড়ে যায়। Danny ও তার মা সেখান থেকে পালিয়ে যায়। তারপর তারা একদল শেয়ালের মুখোমুখি হয় যার হাত থেকে Danny কে বাঁচাতে তার মা নিজেকে উৎসর্গ করে। K'un-Lun এর লোকেরা তাকে খুঁজে পায় এবং তাদের শহরে নিয়ে আসে। সেখানে তাকে Nu-An এর সামনে নিয়ে আসা হয়। কিন্তু সে জানতো না এই Nu-An এর কারনেই শেয়ালদের হাতে তার মা মৃত্যুবরন করে। সেখানে সে Lei Kung the Thunderer এর কাছে বিভিন্ন মার্শাল-আর্ট এর প্রশিক্ষন নিতে থাকে। সে অনেক বড় বড় যোদ্ধাদের হারাতে থাকে এবং সে তার হাত গরম বালু,নুড়িপাথর ও শেষমেশ গরম পাথর এর ভেতর রেখে বিশেষ প্রক্রিয়ায় তার হাত কে শক্তিশালী করতে থাকে। 

মাত্র ১৯ বছর বয়সেই সে Shou-Lao the Undying ড্রাগনের মুখোমুখি হবার সুযোগ পায়। ড্রাগনটির সাথে মারামারিতে না পেরে সে ড্রাগনটি এর দেহ তার বুকের সাথে জরিয়ে ধরে জোরে চাপ দেয় যার ফলে ড্রাগনটির জীবনি শক্তি নিঃশেষ হয়ে যায় এবং তার বুকে একটি ক্ষত এর সৃষ্টি হয়। এই ক্ষতটি ছিলো ড্রাগন-আকৃতির ট্যাটুর মতন। তারপর সে ড্রাগনটির সেই গলানো Heart এ তার হাত চুবায় এবং তা থেকে বের করার পর দেখে তার হাত জ্বলজ্বল করছে। সে Iron Fist এর ক্ষমতা ও উপাধি পায়। 

Iron Fist হওয়ার পর সে তার বাবার মৃত্যুর প্রতিশোধ নেওয়ার সিদ্ধান্ত নেয় এবং K'un-Lun থেকে বেরিয়ে পৃথিবীতে ফিরে আসে। সে Iron Fist এর আনুষ্ঠানিক পোশাক পড়ে তার বাবার খুনী Harold Meachum কে খুঁজতে থাকে। এদিকে Harold আগে থেকেই জানতো Danny বেঁচে আছে এবং সে জানতো তাকে খুঁজতে খুঁজতে একদিন Danny তার কাছে পৌঁছেই যাবে তাই সে Iron Fist এর নামে বাউন্টি ঘোষনা করে, যে তাকে মারতে পারবে সে দশ হাজার ডলার পাবে । Danny এসব উপেক্ষা করে শেষমেশ তার মুখোমুখি হয়েই যায় কিন্তু তাকে মারতে পারেনা। সে সেখানে পৌঁছে দেখে Harold পঙ্গু হয়ে গেছে সেই হিমালয়েই, বরফে পা জমে তার পা কেটে যায়। প্রকৃতি তার বিচার করেছে এই কথা মনে করে সে সেখান থেকে চলে আসে। কিন্তু তার পরপরই এক অজ্ঞাত Ninja সেখানে উপস্থিত হয় এবং Harold কে মেরে ফেলে। কিন্তু দোষ চাপে Iron Fist এর ঘাড়ে। নিজের নাম অপরাধীদের তালিকা থেকে মুক্ত করতে ও Ninja এর আসল পরিচয় খুঁজে বের করতে সে রাস্তায় নামে। পথিমধ্যে তার সাথে Misty KnightCollen Wing এর পরিচয় হয় যারা তাকে সাহায্য করে। পরবর্তীতে সে জানতে পারে Ninja টি Master Khan এর নির্দেশেই Harold কে খুন করেছে। Misty ও Collen এর মাধ্যমেই সে Heroes for Hire এর সম্পর্কে জানতে পারে। Heroes for Hire হচ্ছে Street-Level Hero দের একটি দল। যাতে সে Luke Cage, Shang-Chi, White Tiger ও আরো অনেকের সাথে পরিচিত হয় এবং সুপার-হিরো ক্যারিয়ার শুরু করে। 

Powers & Abilities:

  • Chi Enhanced Physiology: ড্রাগন কে হারানোর মাধ্যমে Danny একধরনের Mystical Spiritual Energy বা Chi ব্যাবহার করার ক্ষমতা লাভ করে। ড্রাগনের গলানো Heart এর মিশ্রনে তার হাত চুবানোর পর সে ড্রাগনের Chi শোষন করে নেয়। Book of Iron Fist পড়ার পর সে তার পূর্বের সকল Iron Fist দের সম্পর্কে জানতে পারে এবং তারা কিভাবে Chi এর ব্যাবহার করেছে তা জানতে পারে। যার মাধ্যমে সে আরো দক্ষ ও নতুন নতুন কৌশল শিখে নিজেকে আরো শক্তিশালী করে গড়ে তোলে।
  • Peak Human Physical Conditioning: চি ব্যাবহার করা ছাড়াই সে যেকোনো সাধারন মানুষের চেয়ে অনেক শক্তিশালী। সে অলিম্পিক লেভেল অ্যাথলেট ও জিমন্যাস্ট। তার Stamina, Strength, Agility সমূহ Peak Human Level এর।
  • Chi Augmentation: Chi এর প্রতি ফোকাস করার মাধ্যমে সে তার প্রাকৃতিক ক্ষমতাগুলি অসাধারন স্তরে বা Superhuman Level এ উন্নীত করতে পারে।
  • Iron Fist Punch: Chi এর শক্তি তার হাতে ফোকাস করে শক্তিশালী করে তোলে এবং তার হাত জ্বলজ্বল করতে থাকে। তখন তার পাঞ্চ গুলো অনেক শক্তিশালী হয়ে উঠে এবং তার হাতে আঘাত করলেও সে কোনো ব্যাথা অনুভব করেনা তখন।
  • Chi Enhanced Speed: Chi ব্যাবহার ছাড়াই সে ৩৫ মাইল প্রতি ঘন্টায় দৌড়াতে পারে। Chi ব্যাবহার করার পর সে এত দ্রুত হয়ে যায় যে খালি চোখে তাকে দেখাই যায়না।
  • Chi Enhanced Reflexes: তার প্রতিক্রিয়া এতই দ্রুত যে তার মাথার সামনে বন্দুক ঠেকিয়ে গুলি করা হলেও সে তা পাশ কাটিয়ে চলে যায়। বাতাসে থাকা তীর বা বুলেট কে ডজ দিয়ে ধরে ফেলতে পারে বা সেগুলোর গতিপথ বদলে দিতে পারে। 
  • Chi Enhanced Durability: সাধারন অবস্থায় ই তার দেহের টিস্যুগুলি অনেক শক্ত। Chi ব্যাবহার করে সে তার স্থায়িত্ব এর বাড়িয়ে তুলে যে একবার এক নিউক্লিয়ার বোমার বিস্ফোরন থেকেও সে কোনো ক্ষতির লক্ষন ছাড়াই বেরিয়ে আসে।
  • Chi Enhanced Sense: তার আশেপাশের অবস্থা সম্পর্কে অনুভুতি তুখোড়। পিছন থেকে হটাত করে কেউ তাকে আঘাত করতে আসলে সে আগেই টের পেয়ে যায়। পাশের রুমে কেউ থাকলে তা ও বুঝতে পারে। তার অনেক Sharp Eyesight, কোনো নতুন জায়গায় গিয়েও অনেক কিছু বুঝে ফেলতে পারে, অনুভব করতে পারে।
  • Chi Enhanced Healing: সে নিজেকে ও চাইলে অন্যকেউ কেও Heal করতে পারে।
  • Chi Manipulation: বিভিন্ন ইল্যুশন তৈরী করে শত্রুকে হিপ্নোটাইজ করে ফেলতে পারে।
  • Empathy: অন্য ব্যাক্তি বা প্রানীর অনুভূতি, আবেগ ও উদ্দেশ্য অনুভব ও বুঝতে পারে এবং নিজের অনুভুতি ব্যাক্ত করে অপরকে প্রভাবিত করতে পারে।
  • Energy Absorption: অনেক সময় সে শক্তি শোষন করে তা নিজের Chi এর Augmantation এ ব্যাবহার করে।
  • Environmental Adaption
  • Mind Meld: অন্য কারো সাথে নিজের মাইন্ড শেয়ারের মাধ্যমে কিছু সময়ের জন্য নিজেদের মধ্যে জ্ঞান, আবেগ ও স্মৃতি ভাগ করে নিতে পারে।
  • Dimensional Travel
  • Master Martial Artist
  • Weapons Master
  • Nervous System Control
  • Pressure Point Locator
  • Master Acrobat
  • Pressure Point Locator
Power Grid
Intelligence 3
Strength 2
Speed 2
Durability 3
Energy Projection 3
Fighting Skills 6

Trivia:

  • একবার সে Colossus কে এক পাঞ্চেই অজ্ঞান করে দেয়।
  • Chi ব্যাবহার করে সে তার Cancer ঠিক করেছে।
  • Matt Murdock এর সিক্রেট আইডেন্টিটি বাঁচাতে সে একবার Daredevil হয়েছিলো।
  • বিরাট হ্যালিকারিয়ার ও নিউক্লিয়ার বোমা ভর্তি ট্রেইন সে এক পাঞ্চেই ধ্বংস করেছিলো।
  • Danny এর সৎবোন Miranda, Death Sting নামে পরিচিত।
  • K'un-Lun স্বর্গের সাত শহরের অন্তর্ভূক্ত একটি শহর।


Rate This Article

Thanks for reading: Iron Fist Origin in Bangla, Stay tune to get More latest Update.

About the Author

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebooktwitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।

ধন্যবাদ সবাইকে।

if you have something to say, “Please Comment your Opinion”
Thank You.
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.