Posts

Green Lantern

In brightest day, in blackest night,
No evil shall escape my sight.
Let those who worship evil's might,
Beware my power...Green Lantern's light!

মহাবিশ্বের প্রথম দিনগুলিতে, জনবহুল গ্রহ Maltus এর লোকেরা অমর ও বিরাট শক্তির অধিকারী হয়ে ওঠে। পরবর্তীকালে তারা ইউনিভার্স এর কেন্দ্রে অবস্থিত OA গ্রহতে বসবাস করা শুরু করে। তাদের সোসাইটির ই এক বিজ্ঞানি Krona ছিলো উৎসুক একজন মানুষ যে সবকিছুর গভীরে গিয়ে তা সম্পর্কে জানতে চাইতো। Maltus বাসীরা নিজেদের আবেগ কে ফেলে দিয়ে আবেগহীন ভাবে Guardians of the Universe হবার সিদ্ধান্ত নেয় যার বিরুদ্ধে Krona প্রতিবাদ করে। Guardian of the Universe হওয়ার পর তারা Manhunters নামের একধরনে Emotionless Robotic-Sentinels তৈরী করে যা মহাবিশ্বের শান্তি রক্ষার্থে কাজ করে। Krona কে Emotional Embodiments কে নজরে রাখার দায়িত্ব দেয়া হয়। সে সেখানে বিভিন্ন Emotional Powers এর উপর পরীক্ষা নিরীক্ষা করতে থাকে এবং একটি Prototype হিসেবে Gauntlet তৈরী করে যা Green Light of Willpower ব্যাবহার করে অর্থাৎ ইচ্ছাশক্তির উপর নির্ভর করে শক্তি পায়। একদিন দুটি Manhunters তার উপর হামলা করে যার ভিতর একটিকে সে তার Gauntlet দিয়ে ধ্বংস করতে সক্ষম হয় ও আরেকটিকে ধরে ফেলে। যেটিকে ধরে ফেলে সে তাতে রি-প্রোগ্রাম করে তাতে ইমোশন ঢুকাতে সক্ষম হয়। যার ফলে Manhunters রা বিদ্রোহ করে বসে, তারা আর Guardians of the Universe এর দাস হিসেবে থাকতে চায়না। তারা Ryut গ্রহের সবাইকে মেরে ফেলে যার ভিতর Atrocitus সহ আরো পাঁচজন বেঁচে যায়। এর পরিপ্রেক্ষিতে Guardians of the Universe এই Manhunters প্রোগ্রাম বাতিল ঘোষনা করে। এরপর তারা এমন এক বাহিনী তৈরী করার সিদ্ধান্ত নেয় যাদের ভেতর কোনো ভয় থাকবে না এবং থাকবে ন্যায়বিচারের মানসিকতা। 


Green Lantern Corps হচ্ছে একটি Intergalactic Peacekeeping Police Force যারা Space এর শান্তি ও বিভিন্ন ক্ষতির হাত থেকে বাঁচাতে কাজ করে থাকে। এটি Guardian of the Universe তৈরী করে বিশ্বশান্তি রক্ষার্থে। পুরো ইউনিভার্স কে 3600 সেক্টরে বিভক্ত করে প্রত্যেক সেক্টরে Green Lantern Corps এর কয়েকজন Officer থাকে। Green Lantern দের Central home planet হচ্ছে OA যাতে তাদের Headquarter ও Central Power Battery অবস্থিত। এই Central Power Battery দ্বারাই Green Lantern Power Battery গুলো চার্জ করা হয়ে থাকে যা থেকে পরে Green Lantern Power Ring চার্জ করা যায়। প্রত্যেক Green Lantern এর সদস্যরাই একটি Power Battery ও Power Ring পেয়ে থাকে। প্রত্যেক Officer কে নিয়োগ দেয়া হয় তার ইচ্ছাশক্তি, ভয়কে জয় করার শক্তি ও সততার ভিত্তিতে।






Power Ring & Power Battery:

  • Invisibility: Power Battery টিকে অদৃশ্য করে রাখা যায় যা শুধু Hal Jordan ই তা দেখতে পারে।
  • Burglar Alarm: সে বাদে অন্য কেউ Power Ring কে স্পর্শ করলে তা জ্বলে উঠে এবং আসল মালিক কে বার্তা পাঠায়।
  • Artificial Intelligence: Power Ring টি নিজেই একটি Artificial Intelligence যা On-Board Computer হিসেবে ব্যাবহারকারীকে সাহায্য করে। Ring টি সরাসরী Central Power Battery এর সাথে সংযুক্ত থাকে এবং Book of OA হতে সকল তথ্য ব্যাবহারকারীকে দান করতে সক্ষম। এছাড়াও ব্যাবহারকারীকে বিভিন্ন আগত থ্রেট সম্পর্কে পূর্বেই অবহিত করতে পারে এবং অন্য কেউ তার Energy Construct এর সাথে হেরফের করার চেষ্টা করলে তা সম্পর্কে অবহিত করে। যেকোনো ভাষা অনুবাদ করতে পারে। কোনো Green Lantern মারা গেলে তার রিংটি নিজেই পরবর্তী উপযুক্ত ক্যাডেট খুঁজে বের করে। 
  • Communicator: Green Lantern এর সদস্যরা এই Power Ring ব্যাবহার করেই একজন আরেকজনের সাথে যোগাযোগ করতে পারে।
  • Ring Duplication: প্রত্যেক রিং ই তার অনুরূপ আরেকটি রিং তৈরী করতে পারে যা ব্যাকআপ হিসেবে প্রয়োজনীয় মূহূর্তে ব্যাবহার করা যায়।
  • Energy Twin: রিংটি তার ব্যাবহারকারীর ও ডুপ্লিকেট কপি তৈরী করতে পারে যা এনার্জি দ্বারা নির্মিত।

Rate This Article

Thanks for reading: Green Lantern , Stay tune to get More latest Update.

About the Author

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebooktwitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।

ধন্যবাদ সবাইকে।

if you have something to say, “Please Comment your Opinion”
Thank You.
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.