Falcon (Joaquin Torres) Origin in Bangla

"I'm an Arizona boy. I see a lot of hopefuls on the Mexican border struggling to get into U.S.. America means opportunity to them. It means freedom from tyranny. I have a very big place in my heart for freedom."
— Falcon aka Joaquín Torres

Joaquín Torres মেক্সিকোয় জন্মগ্রহন করলেও ছয় বছর বয়সে তার দাদীর সাথে আমেরিকায় চলে আসে। তবে মেক্সিকান রিফিউজি কমিউনিটির প্রতি তার সহানুভুতি বিদ্যমান ছিলো, বিশেষ করে যারা বর্ডার পার করে আমেরিকায় আসার চেষ্টা করে তাদের প্রতি। সে তাদের জন্য পানি, খাবার ও ওষুধ নিয়ে দিয়ে আসতো। Sons of Sarpent নামের অপরাধী দল আমেরিকার বর্ডারে পেট্রোলিং করে অবৈধ অভিবাসীদের ধরে ফেলতো এবং সুস্থ প্রাপ্ত বয়স্ক পুরুষকে অপহরন করে Dr. Karl Malus এর কাছে পাঠাতো তার টেস্ট সাবজেক্ট হিসেবে এক্সপেরিমেন্ট করার জন্য। তারাই Joaquín কে অপহরন করে নিয়ে যায় তার উপর পরীক্ষা চালানোর জন্য। তার নিখোঁজ সংবাদ Joaquín এর দাদী তৎকালীন Captain America, Sam Wilson কে দেয়, যার পরিপ্রেক্ষিতে Sam Wilson aka Captain America তদন্তে নামেন এবং শেষ পর্যন্ত Dr. Karl Malus কে খুঁজে বের করেন। Malus, Joaquín কে তার নিউ ইয়র্কের বেস-এ আটকে রাখে পরীক্ষা-নিরীক্ষা করে এবং Sam Wilson এর Falcon থাকাকালীন সময়ের পাখি-পার্টনার Redwing এর DNA ব্যাবহার করে তাকে Falcon/Human Hybrid এ পরিনত করে। Sam, Malus কে হারিয়ে তাকে উদ্ধার করতে সক্ষম হয়।

তাকে উদ্ধার করার পর আবার স্বাভাবিকে আনার চেষ্টা করলেও তা সম্ভব হয়নি, যেহেতু Redwing নিজেই Vampiric ছিলো তাই তার অনেক বৈশিষ্ট্যই Torres এর মধ্যে স্থানান্তরিত হয় যার মধ্যে অন্যতম হল Regenerative Factor যা Torres কে পুনরায় স্বাভাবিক অবস্থায় ফিরতে বাধা দেয়। Redwing, Sam Wilson এর সাথে টেলিপ্যাথেকালভাবে কানেক্টেড বিধায় Torres ও Sam Wilson এর সাথে টেলিপ্যাথিকালভাবে কানেক্টেড। Sarpent Society যখন Sam aka Captain America কে অপহরন করে উচু বিল্ডিং এর উপর থেকে ফেলে দেয়, তখন Redwing সে বার্তা পেয়ে তাকে বাঁচাতে উড়ে তার কাছে চলে যায় এবং যেহেতু Redwing যেমন সে বার্তা পায় Torres ও একই বার্তা পেয়ে Sam কে বাঁচাতে যায়। সে Sam কে Mid-air এ ধরে ফেলে এবং তারা একসাথে মিলে Sarpent Society এর উপর হামলা করে। Sam, Redwing এর সাথে যে Psychic Link এ যুক্ত তা ব্যাবহার করে Torres কে বিভিন্ন Moves পাঠায় যা ব্যাবহার করে সে শত্রুদের মোকাবেলা করতে সক্ষম হয়। Sarpent Society এর পরাজয়ের পর Joaquín, Sam Wilson এর সাইডকিক হওয়ার সিদ্ধান্ত নেয় এবং Falcon ম্যান্টলটি গ্রহন করে।

Powers & Abilities:

  • Human/Bird/Vampire Hybrid
  • Fly: তার হাত দুটি ডানায় পরিনত হয় এক্সপেরিমেন্টের কারনে যা তাকে উড়ার ক্ষমতা দান করে।
  • Psychic Link: Sam Wilson যেমন Redwing এর সাথে Telepathically Connected তেমনি Joaquín ও Redwing এর সাথে কানেক্টেড। যার ফলে Sam ও Joaquín একে অপরের সাথে কানেক্টেড। 
  • Regenerative Healing Factor

Trivia:

  • MCU তে Falcon এর Redwing একটি Flying Robot হলেও Comics এ এটি একটি ভ্যাম্পায়ারিক বাজ পাখি যার সাথে Sam Wilson টেলিপ্যাথিকালি কানেক্টেড।
  • Sam Wilson যখন আবার Falcon ম্যান্টল নিয়ে ফিরে আসে Patriot মজা করে Joaquín কে সাজেস্ট করে নাম বদলাতে যেগুলো হলোঃ Squawkman, the Furious Feather or Whirling Birdy.
  • Joaquín যখন Falcon হয় তখন তার বয়স ছিলো মাত্র সতের বছর। 
  • The Falcon and The Winter Soldier সিরিজে Joaquin Torres কে Sam তার পুরনো স্যুট টি দিয়ে দেয় যার মাধ্যমে বোঝা যায় যে সেই নতুন Falcon হবে।


Rate This Article

Thanks for reading: Falcon (Joaquin Torres) Origin in Bangla, Stay tune to get More latest Update.

About the Author

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebooktwitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।

ধন্যবাদ সবাইকে।

if you have something to say, “Please Comment your Opinion”
Thank You.
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.