Cyclops Origin in Bangla

"Listen to me... You can't kill an idea. It always comes back. Resurrected. Or reborn... into a different form."
— Cyclops
Scott Summers জন্ম নেয় Christopher Summers ও Katherine Summers এর কোলে বড় সন্তান হিসেবে। তার জন্মের কিছুদিন পরই তার ছোটভাই Alex Summers জন্ম নেয়। তার বাবা ছিলেন U.S. Air Force এর টেস্ট পাইলট। তারা নিজেরাও একটি প্লেনের মালিক ছিলো। যখন Scott এর বয়স ১০ বছর, তখন তারা পুরো পরিবার সেই প্লেনে করে ভ্রমন করতে বের হয়। কিন্তু পথিমধ্যে তাদের উপর Shi'ar Empire এলিয়েনরা এটাক করে। তা থেকে বাঁচাতে তার বাবা-মা Scott ও Alex কে একটি প্যারাসুট এ করে প্লেন থেকে ধাক্কা মেরে ফেলে দেয়। কিন্তু প্যারাস্যুটেও আগুন লেগে যায়, তখন নিজেদের বাঁচাতে Scott প্রথম তার ক্ষমতা ব্যাবহার করে, তার চোখ থেকে Optic Blast বের করে তাদের ল্যান্ডিং ধীরে করায়। কিন্তু তারা নামার সময় Scott মাথায় আঘাত পায়। 

সে ও তার ভাই জেগে উঠে এক হসপিটালে। জেগে উঠার পরপরই চোখ খুলার কারনে চোখ থেকে Optic Blast বের হয়ে হসপিটালের ছাঁদ ভেঙে ফেল। এরপর তারা ১ বছর কোমায় ছিলো। এসবকিছু Mister Sinister এর দৃষ্টি আকর্ষন করে। সে একজন Mutant Geneticist বিধায় Scott এর উপর পরীক্ষা-নিরীক্ষা চালাতে চায়। যেহেতু তাদের বাবা-মা কেউ ই ছিলোনা তাই তাদের Orphanage এ দেয়ার সিদ্ধান্ত গ্রহন করা হয়। Mister Sinister এর ফায়দা নিয়ে Scott কে নিজের Orphanage এ নিয়ে যায় এবং Scott এর মানসিকতায় আঘাত আনতে Alex কে অন্য এক পরিবারে দত্তক দিয়ে তার থেকে দূরে পাঠিয়ে দেয়। তার ভাই Alex ও একজন মিউট্যান্ট যে কিনা পরে Havoc নামে পরিচিত হয়। Scott এর ক্ষমতা কমে গেলেও তা সে নিয়ন্ত্রন করতে পারতো না তার মাথায় আঘাতের কারনে। Mister Sinister তার উপর পরীক্ষা করে দেখে Ruby Quartz তার Optic Blast কে প্রতিহত করতে পারে। তাই সে তাকে Ruby Quartz দ্বারা স্পেশাল চশমা তৈরী করে দেয়, যার ফলে সে দেখতে পারে এবং তা পড়া অবস্থায় চোখ থেকে Beam বের হয়না। কিন্তু Orphanage এ Mister Sinister বিভিন্নভাবে Scott এর উপর অত্যাচার করতে থাকে। এদিকে Charles Xavier তার মতন মিউট্যান্টদের দের খুঁজতে থাকে স্কুল তৈরির জন্য। তার নজরেও Scott আসে, তাই সে Scott কে দেখতে যায়। সেখানে গিয়ে দেখতে পারে Scott প্রতিরাতে দুঃস্বপ্ন দেখে, তাই Charles Jean Grey টেলিপ্যাথিকালভাবে তার স্বপ্নে প্রবেশ করে তার দুঃস্বপ্নকে জয় করতে সাহায্য করে কিন্তু তার মুখোমুখি হয়না। যদি তখন তারা তার সামনে মুখোমুখি হতো তাহলে Scott ভয় পেয়ে যেত।

Scott এর বয়স যখন ১৭ বছর তার ক্ষমতা আরো বেড়ে গিয়ে পুরোপুরি ফিরে আসলেও তখনো সে তা নিয়ন্ত্রন করতে পারেনা। এদিকে Orphanage এর অত্যাচার বেড়ে যাওয়ায় সে সেখান থেকে পালিয়ে যায়। পালিয়ে জনসম্মুখে প্রথম এসেই দূর্ঘটনাবশত এক ক্রেন এর বড় কন্টেইনার এ আঘাত করে যার ফলে তা আশেপাশে থাকা মানুষের উপরে পড়তে নেয় তখনি সে আবার তার Optic Blast ব্যাবহার করে তা মিড-এয়ারেই ফাটিয়ে দেয় যার ফলে কেউ ক্ষতির সম্মুখীন হয়না। কিন্তু এই ঘটনা ন্যাশনাল হেডলাইন হয়ে যায় যা FBI ও Charles Xavier সহ সবার নজরে আসে। Jack Winters নামের এক মিউট্যান্ট ক্রিমিনালও Scott এর উপর নজর ফেলে এবং তাকে সবার আগে নিজের সাথে নিয়ে আসে। Jack তাকে ব্যাবহার করে নিজের পুরো শরীর ডায়মন্ডের বানিয়ে ফেলতে চায়, কিন্তু তা করতে গেলে প্রক্রিয়ায় Scott এর মৃত্যু হতো। Scott কে বাঁচাতে সেখানে Charles Xavier উপস্থিত হয় এবং Charles Scott মিলে Jack কে ফাঁটিয়ে দেয়। 

এরপর Charles তাকে নিজের তৈরী School for Gifted Youngsters এ নিয়ে আসে। সেখানে তাকে নতুন একটি Visor দেয়া হয় যা Ruby Quartz দ্বারা তৈরী। তাকে নতুন ইউনিফর্ম ও তৈরী করে দেওয়া হয় যার মাধ্যমে সে X-Men এর প্রথম সদস্য হিসেবে যোগ দেয়।

Powers & Abilities:

  • Alpha Level Mutant
  • Optic Blast: মিউট্যান্ট এবিলিটির কারনে সে তার চোখ থেকে Ruby রঙের শক্তিশালী Beam বের করতে পারে। চারপাশে থাকা বিভিন্ন শক্তি যেমন Solar Radiation, Photon, Light, Cosmic Rays শোষন করে এবং তার দেহ তা Beam এ রূপান্তর করে।
  • Trajectory Bending: Beam এর গতিপথ বাঁকিয়ে বা বদলে দিতে পারে। 
  • Spatial Awareness: জ্যামিতিক জ্ঞান বিদ্যমান যা ব্যাবহার করে সে সোজাভাবে Beam ছাড়লেও বিভিন্ন স্থানে তাকে প্রতিফলন ঘটিয়ে লক্ষ্যে আঘাত করে।
  • Energy Resistance: তার নিজের Power তার নিজের উপর প্রভাব ফেলে না এবং তার ভাইয়ের Power ও তার উপর কাজ করেনা।
  • Expert Pilot
  • Master Tactician and Strategist
  • Expert Martial Artist
  • Telepathic Resistance

Weakness:

  • Genetic Flaw: তার আরেকজন ভাই রয়েছে, সেও মিউট্যান্ট এবং Vulcun নামে পরিচিত। Havoc এর ক্ষমতা সে প্রতিরোধ করতে পারলেও Vulcun এর ক্ষমতা প্রতিরোধ করতে পারেনা।
  • Surplus Energy: নির্দিষ্ট সময় পরপর তার দেহে জমা শক্তি বের করার জন্য তার Optic Blast করতেই হয়।
  • Power Regulation Disability: সে নিজে থেকে তার ক্ষমতা নিয়ন্ত্রন করতে পারেনা। ক্ষমতা নিয়ন্ত্রনের জন্য সে একধরনের স্পেশাল চশমা বা Visor ব্যাবহার করে যা Ruby Quartz দ্বারা তৈরীকৃত। এছাড়াও সে ঘুমানোর সময় স্পেশাল লেন্স ব্যাবহার করে এছাড়াও অনেকসময় "Emergency Ruby Quartz Lens" ব্যাবহার করে।
Power Grid
Intelligence 3
Strength 2
Speed 2
Durability 2
Energy Projection 5
Fighting Skills 4

Trivia:

  • Scott এর E-mail: [email protected]
  • Jean Grey তার প্রথম ভালবাসা এবং এক পর্যায়ে তাদের বিয়ে ও হয়।
  • বিখ্যাত সিরিজ Seinfeld তার প্রিয়।
  • সে খুব কম হাসে।
  • বিভিন্ন সময়ে সে X-Men ও X-Factor এর লিডার ও ছিলো।
  • প্রত্যেক Summer Brother এর আলাদা রঙের এনার্জি বিদ্যমানঃ 
      • Scott aka Cyclops has Red
      • Alex aka Havoc has Blue
      • Gabriel aka Vulcun has Yellow 


Rate This Article

Thanks for reading: Cyclops Origin in Bangla, Stay tune to get More latest Update.

About the Author

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebooktwitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।

ধন্যবাদ সবাইকে।

if you have something to say, “Please Comment your Opinion”
Thank You.
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.