Baron Zemo Origin in Bangla

"Evil is the name they gave us. We've simply chosen to own it."
— Baron Helmut Zemo

Baron Zemo একটি খেতাব যা জার্মান এর এক বিশিষ্ট বংশের সদস্যরা বহন করে। এ বংশের সবাই Germen Empire এর প্রতি তাদের LoyaltyService এর বিনিময়ে Castle Zemo ও বিশাল ভূমির মালিকানা অর্জন করে যা তাদের উত্তরাধিকারীদের কাছে যায়। তারা Zemo বংশের Bloodline কে Master Race বলে অভিহিত করে। তারা নাৎসিবাদ (Nazi) এ বিশ্বাসী এবং তারা বিশ্বাস করে তাদের এই Master Race এরই বিশ্ব কে শাসন করা উচিত।

Baron Heinrich Zemo হলো 12th Baron Zemo এবং Helmut Zemo এর পিতা। সে ছিলো একজন Nazi Scientist এবং ১ম Baron Zemo নামের সুপারভিলেন. সে Captain America ছাড়াও অন্যান্য সুপারহিরোদের বিরুদ্ধেও অনেকবার লড়েছিলো। Baron Zemo এর আইডেন্টিটি ক্রিয়েট করে সেই প্রথম বেগুনী রঙের একটি মাস্ক পড়তো এবং সে ছিলো Master of Evil এর প্রথম প্রতিষ্ঠাতা। সাইন্টিস্ট হিসেবে সে Compound X, Death Ray, Adhesive X সহ আরো অনেক কিছু আবিষ্কার করেন। এর মধ্যে Adhesive X হলো এমন এক ধরনের শক্তিশালী আঠা যা একবার লাগলে আর ছুটে না। Captain America এর সাথে এক লড়াইয়ে সেই Adhesive X তার মুখের উপর পরে যার ফলে তার মাস্কটি পারমানেন্টলি তার মুখের সাথে লেগে যায়। যার ফলে সে Captain America ও মানবজাতির প্রতি বিদ্বেষী ও এর শত্রু হয়ে উঠে। Avengers এর সাথে Masters of Evil এর লড়াইয়ের সময় Captain America এর সাথে যখন সে মুখোমুখি হয়, Captain America এর শিল্ডে আলো প্রতিফলিত হয়ে তার চোখে পড়ে যার ফলে দূর্ঘটনাবশত তার Death Ray পাহাড়ে লেগে তার উপর বড় এক পাথর পড়ে এবং সে মৃত্যবরন করে। 

Heinrich Zemo এর মৃত্যুর পর তার পুত্র, 13th Baron Zemo, Baron Helmut Zemo এই Baron Zemo ম্যান্টলটি গ্রহন করে। তাকে তার বাবা একই আদর্শে বড় করে তোলেন, যেই আদর্শে Baron Zemo বংশ চলছে। সে একজন StrategistEngineer হওয়া সত্বেও বাবার মৃত্যুর প্রতিশোধ ও আদর্শের মুল্যায়ন করার জন্য তার বাবার পথ অনুসরন করেন। সে প্রথমে Phoenix কোডনেম নিয়ে Captain America এর উপর হামলা করে প্রতিশোধ নেওয়ার জন্য এবং সে লড়াইয়ে হেরে গেলেও ফুটন্ত Adhesive X এর বড় পাত্রে পড়ে যায়, যার ফলে তার মুখ ক্ষত বিক্ষত হয়ে দাগ পড়ে যায়। যার ফলে সে তার মুখ ঢাকতে মাস্ক ব্যাবহার শুরু করে। তার বাবার Baron Zemo এর ম্যান্টলটি তুলে নিয়ে বাবার মতন মাস্ক পড়ে সে আবার ফিরে আসে। ফিরে আসার পর সে সবসময় ই হয় পৃথিবীর উপর কব্জা করতে চাইতো অথবা Captain America এর উপর প্রতিশোধ নিতে চাইতো। কিন্তু প্রতিবার ই সে তার Archenemy, Captain America এর কাছেই পরাজিত হতো। সে তারপর আবার তার বাবার মত Masters of Evil গঠন করে নতুন করে, এবং Avengers এর উপর হামলা চালায়। তারা Avengers কে হারিয়ে Avengers Mansion দখল ও করে ফেলতে সক্ষম হয়। কিন্তু শেষমেশ Zemo যখন Cap এর মুখোমুখি হয়, তখন তার সাথে শক্তিতে পেরে উঠেনা এবং হারের পর পালিয়ে যায়।

Avengers যখন Onslaught এর কাছে পরাজিত হবার পর নিখোঁজ হয়ে যায়, তখন সবাই মনে করে তারা মারা গেছে। Zemo তাই হতাশ ও উদ্দেশ্যহীন হয়ে পড়ে তার চিরশত্রুদের সাথে লড়াই করতে না পেরে। তাই সে তার Masters of Evil দেরকে নিয়ে Super-Team গড়ার সিদ্ধান্ত নেন যা Avengers এর শুন্যতা পূরন করবে। সে তার এই সুপারটিমের নাম দেয় Thunderbolts এবং তার টিমের সবাই সুপারভিলেন আইডেন্টিটি বদলে সুপারহিরো আইডেন্টিটি নিয়ে কাজ করা শুরু করে। সেও Citizen V সুপারহিরো কোডনেম নিয়ে কাজ করা শুরু করে। শীঘ্রই সকলে তাদের পছন্দ করা শুরু করে যা তাদের কল্পনার বাইরে ছিলো। Avengers রা ফিরে আসার পর ও তার টিমের সবাই সুপারহিরো হিসেবে কাজ করতে চাইলেও, Zemo তাদের সিক্রেট আইডেন্টিটি প্রকাশ করে দেয় যার ফলে সবাই-ই তার সাথে পালাতে বাধ্য হয়। সে তখন তাদের সবার সাহায্যে Mind Control এর মাধ্যমে পৃথিবী দখল করতে চায়। কিন্তু তার দলের অনেকেই তার বিরুদ্ধে বিদ্রোহ করে। তাই তখন সে AvengersFantastic Four কে Mind Control করে Thunderbolts এর বিরুদ্ধে লেলিয়ে দেয়। কিন্তু Iron Man এর সাহায্যে Thunderbolts তাকে হারাতে সক্ষম হয় যার ফলে সে আবারও পালিয়ে যেতে বাধ্য হয়। 

Powers & Abilities:

  • Slowed Aging: Heinrich ও Helmut উভয়েই Compound X ব্যাবহার করে যা তাদের বয়স ধীরে বাড়ায়।
  • Influential Expert: যে কারো সাথে কথা বলে Morality ভেঙে তার উপর প্রভাব ফেলতে পারে এবং তাকে নিজের বশে আনতে পারে।
  • Master of Deception: সহজেই কাউকে বোকা বানিয়ে ধোকা দিতে পারে। তার প্ল্যান সম্পর্কে আগে থেকে অনুমান করা দুষ্কর, সে তার শত্রু এর সাথে বন্ধুত্ব করে হলেও নিজের উদ্দেশ্য সফল করেই ছাড়ে।
  • Master Tactician
  • Genius Level Intellect
  • Master Combatant
  • Expert Swordsman & Marksman
Power Grid
Intelligence 4
Strength 2
Speed 2
Durability 2
Energy Projection 1
Fighting Skills 5

Trivia:

  • তার বাবার মৃত্যুর পর সে তার বাবাকে Resurrect করলেও জানতে পারে তার বাবা তার উপর Disappointed ছাড়া কিছুই নয়।
  • সে যাকে বিয়ে করে, Baroness Heike Zemo, তার ভিতরে আসলে তার বাবা Heinrich Zemo এর Mind কে কপি করে ঢুকানো হয়েছিলো এবং সেও Baron Zemo এর মতন মাস্ক পড়ে Baroness নামের সুপারভিলেন হিসেবে কাজ করতো।
  • সে Red Skull এর থেকেও প্রশিক্ষনপ্রাপ্ত এবং এক পর্যায়ে Hydra এর লিডার ও হয়।
  • সে যে Sword গুলি ব্যাবহার করে তা Admantium দ্বারা তৈরী।
  • তার ব্যাবহৃত বেশীরভাগ জিনিস ই তার বাবার তৈরী।
  • তার মাথার Headband টি Anti-Psychic যা যেকোনো Psychic এটাক প্রতিরোধে সক্ষম বিশেষ করে Mind Control তার উপর কাজ করেনা।
  • Daniel Brühl, Helmut Zemo এর রোল Reprise করছেন The Falcon and The Winter Soldier এ।



Rate This Article

Thanks for reading: Baron Zemo Origin in Bangla, Stay tune to get More latest Update.

About the Author

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebooktwitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।

ধন্যবাদ সবাইকে।

if you have something to say, “Please Comment your Opinion”
Thank You.
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.