U.S. Agent Orgin in Bangla

"I'm just going to keep doing what I'm doing -- being the guy who makes sure all the super-crooks and monsters are subject to the same damn laws as everyone else -- making sure they know that they -- and you -- are nothing special! Nothing at all!"
— U.S. Agent 

John Walker জন্মগ্রহন করেন Georgia এর Custer Grove এ। John তার বড় ভাই Mike কে আদর্শ মেনে বড় হয়েছিল, যে কিনা US Army এর Helicopter Pilot ছিলেন এবং ভিয়েতনাম যুদ্ধে তার মৃত্যু হয়। সে ও তাই তার ভাইয়ের পথ অনুসরন করে US Army তে যোগ দেয়। সেও তার ভাইয়ের মতন হিরো হওয়ার আশায় ছিলো। কিন্তু সে যখন আর্মিতে যোগ দেয় তখন শান্তিপূর্ন অবস্থা চলছিলো বিধায় সে কোনো যুদ্ধে অংশগ্রহন করতে পারেনি এবং যার পরিশ্রুতিতে সে আর্মি থেকে সম্মানজনক ভাবে Discharged হয় অর্থাৎ সম্মানজনক অবসর পায়। আর্মি থেকে ছাড়া পাওয়ার পর সে তার বন্ধুর থেকে Power Broker কোম্পানির সম্পর্কে জানতে পারে যারা মানুষকে টাকার বিনিময়ে Superhuman Abilities দিচ্ছে। সেখানে Dr. Karl Malus তাকে সহ তার আরো তিনজন বন্ধুকে Super Human এ পরিনত করে। প্রথমে John একজন রেসলার হিসেবে Unlimited Class Wrestling Foundation* এ যোগ দিতে চাইলেও পরবর্তীতে তার ম্যানেজার এর কথায় মত বদলিয়ে Super Hero হওয়ার সিদ্ধান্ত নেয়। 

সে Super-Patriot নামে আত্মপ্রকাশ করে এবং নিজেকে পপুলার বানানোর জন্য বিভিন্ন র‍্যালী এবং কমিউনিটি সার্ভিস করা শুরু করে। সে Captain America এর প্রকাশ্যে অপমান করে এবং নিজেকে আমেরিকা এর আসল আদর্শ বলে দাবী করে। তার র‍্যালীতে তিনজন Bold Urban Commandos ( BUCkies), Captain America এর মাস্ক পড়ে এটাক করে, যা মূলত তার ই বানানো নাটক ছিলো তার পপুলারিটি বাড়ানোর জন্য এবং সেই তিনজন কমান্ডো তার ই তিন বন্ধু যারা তার ই সাথে Power Broker থেকে Superhuman Abilities পেয়েছিলো। এসব জানতে পেরে Captain America তার মুখোমুখি হয় এবং তাকে এসব বন্ধ করতে বলে। সেখানে তাদের লড়াই হয়, সে Cap এর সাথে লড়াইয়ে না পেরে উঠে Star Shaped Object ছুড়তে থাকে। Cap সবগুলোকে সফলভাবে Dodge করতে সক্ষম হলেও একটি তার বুকে লাগে যাতে তার ইউনিফর্ম ছিড়ে গেলেও তার কোনো ক্ষতি হয় না। যদিও বলতে গেলে লড়াইটি ড্র হয়েছিলো তবু John নিজেকে বিজয়ী ভেবে সেখান থেকে চলে আসে।

পরবর্তীতে Warhead নামের এক টেরোরিস্টের Washington Monument এ Nuclear Bomb বিস্ফোরনের চেষ্টা ব্যার্থ করে দেয়। যার মাধ্যমে সে U.S. Govt. এর নজরে আসে যখন। এদিকে Red Skull এর Manipulation যখন Commission on Superhuman Activities পর্যন্ত পৌছায় তখন Steve তার IdentityCostume ত্যাগ করে কারন সে আর ডিরেক্টলি কমিশন কে রিপোর্ট করতে নারাজ ছিলো। যার ফলশ্রুতিতে তার থেকে Captain America টাইটেলটি কেড়ে নেওয়া হয় এবং John এর হাতে ম্যান্টলটি তুলে দেওয়া হয়। Captain America টাইটেলটি পাওয়ার পর John এর সেই তিন বন্ধুকে তার Side-kick হওয়ার জন্য পরীক্ষা নেওয়া হয় যাতে শুধুমাত্র Lemar Hoskins পাস করে এবং তাকে "Bucky" হিসেবে নিযুক্ত করা হয়। কিন্তু Lemar ব্ল্যাক হওয়ায় সে তার "Bucky" কোডনেমটি বদলে Battlestar রাখে কারন ব্ল্যাক দের Bucks বলে রেসিজম করা হয়। Captain America ও Battlester হিসেবে তাদের প্রথম মিশন ছিলো Watchdogs নামের এক মিলিশিয়া গ্রুপের বিরুদ্ধে। তারা Govt. এর আদেশে বিভিন্ন মিশনে যায় এবং কোনো প্রশ্ন না করে সকল অর্ডার মানতে থাকে।

এদিকে তার বাকি দুজন বন্ধু যারা তার "Bucky" হওয়া থেকে রিজেক্টেড হয় তারা নিজেদের নতুন আইডেন্টিটি বানায় Left-WingerRight-Winger হিসেবে। তারা John এর আসল পরিচয় প্রকাশ করে দেয় যার ফলে Watchdogs রা তা জানতে পেরে তার বাবা-মা কে হত্যা করে। এ ঘটনায় ক্ষুদ্ধ হয়ে সে Left-Winger ও Right-Winger কে প্রায় মেরে ফেলে এবং তাদের কে মেরে রুমে বিস্ফোরণ ঘটার জন্য ফেলে যায়। এরপর সে Flag-Smasher এর হাতে আটক হয় যা থেকে তাকে Steve ই বাচায়। 

Red Skull যে কিনা Cap এর চির শত্রু, সে ই Steve Rogers এর ক্লোন সেজে John কে তার বিছানো জালে ফেলে তাকে Washington নিয়ে আসে এবং John এর সকল শত্রুরা তার উপর হামলা করে। সে সবাইকে অর্ধমৃত করে ফেললে তাকে Steve এর মুখোমুখি করায় Red Skull. Steve যে কিনা Captain America এর আইডেন্টিটি ছেড়ে এখন শুধু The Captain এর আইডেন্টিটি নিয়ে চলে। তার উপর John হামলা করে বসে কিন্তু Steve তাকে সহজেই হারিয়ে দেয় এবং ক্লোন এর পিছনে ছুটে। John তখন অজ্ঞান হয়ে গেলেও জ্ঞান ফিরার পর সে দেখে Steve আর Steve এর ক্লোন লড়াই করছে তখন সে ক্লোন এর দিকে তার Shield ছুড়ে মারে। যা ক্লোনটির গায়ে লাগার পর তার আসল পরিচয় প্রকাশ পায়, Red Skull বেরিয়ে আসে এবং সেখান থেকে পালিয়ে যায়। Steve এবং John একসাথে এই রিপোর্ট কমিশনে দেয়, যার ফলে Steve কে আবার তার Captain America পরিচয় ফিরিয়ে দেওয়ার অফার দেওয়া হয়। Steve এই অফার ফিরিয়ে দেয়, কিন্তু John তাকে এটি পুনর্বিবেচনা ও এক্সেপ্ট করার জন্য অনুরোধ করে যার ফলে Steve তা মেনে নিয়ে আবার Captain America হয়ে ওঠে। 

পরবর্তীতে সে U.S. Agent হিসেবে নতুন কস্টিউম ও Steve 'The Captain' থাকাকালে যে Vibranium এর শিল্ড টি ব্যাবহার করে তা নিয়ে West Coast Avengers এ যোগ দেয় এবং বিভিন্ন লড়াইয়ে মুখ্য ভূমিকা রাখে। Avengers এর মূল টিমে ও সে জায়গা নিতে সক্ষম হয় তার যোগ্যতার দ্বারা। West Coast Avengers ভেঙ্গে গেলে সে তার কস্টিউম ও শিল্ড হাডসন নদীতে ফেলে দেয়। এর কিছুদিন পর ই Tony Stark তার সাথে যোগাযোগ করে Force Works এ যোগ দেওয়ার জন্য যেখানে Tony তাকে নতুন কস্টিউম ও একটি Energy-Based Shield বানিয়ে দেয়।

Power Grid
Intelligence 2
Strength 4
Speed 3
Durability 3
Energy Projection 2
Fighting Skills 4

Powers & Abilities:

  • Superhuman Strength 
  • Superhuman Stamina
  • Superhuman Reflex
  • Superhuman Agility
  • Superhuman Durability
  • Military Combatant 
  • Gymnastics 
  • Acrobatics

Trivia:

  • Freedom Force, Guardsman ও Taskmaster এর থেকে সে স্পেশাল ট্রেইনিং গ্রহন করেছে।
  • John তার মৃত বাবা-মা এর ছবি তার Shield এর ভেতর লাগিয়ে রাখে।
  • তার Moralism এর অভাব রয়েছে এবং সে Govt. এর যেকোনো Order মানতে প্রস্তুত।
  • He is quite Racist too.
  • John Walker যখন Captain America হয় তখন Sam Wilson aka Falcon ও সেই টাইটেলটির জন্য যোগ্য ছিলো তবু সে ব্ল্যাক হওয়ায় তার হাতে আমেরিকার আদর্শ তুলে দেওয়া হয়নি।
  • Unlimited Class Wrestling Foundation একটি Wrestling League যেখানে শুধু Superhuman Abilities ধারী ব্যাক্তিরা লড়াই করে থাকে।
  • The Falcon and The Winter Soldier সিরিজে Wyatt Russell এই U.S. Agent এর ভূমিকায় অভিনয় করছেন।



Rate This Article

Thanks for reading: U.S. Agent Orgin in Bangla, Stay tune to get More latest Update.

About the Author

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebooktwitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।

ধন্যবাদ সবাইকে।

if you have something to say, “Please Comment your Opinion”
Thank You.
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.