Lady Thor Origin in Bangla

Lady Thor Origin in Bangla
"Everything comes at a price. And I'm not a God, after all. I'm just the woman who sometimes saves them." 
— Jane Foster aka Lady Thor 

Jane Foster একজন নার্স হিসেবে Dr. Donald Blake এর সাথে তার ডাক্তারীচর্চায় যোগ দেন। প্রকৃতপক্ষে, পঙ্গু  Dr. Donald Blake ছিলেন Asgardian দেবতা, God of Thunder Himself, Thor যিনি বহু বছর ধরে Blake এর ছদ্মবেশ নিয়ে পৃথিবীতে বসবাস করছিলো।

Foster এর গভীর প্রেমে পড়েছিলো Thor aka Blake তবে তার দ্বৈত-পরিচয় সম্পর্কে জানতো না Foster. তবে Blake এর মোহাবিষ্ট সে হয়েছিলো, যার সাথে সে তাঁর স্বাস্থ্যের এবং দুর্বলতার জন্য উদ্বিগ্ন হয়ে তাঁর প্রতি যত্নশীল মনোভাব দেখাতো। Foster এর মুখে Thor এর প্রশংসা Blake এর পছন্দ হতো না যদিও সে নিজেই Thor, সে সবসময় ভাবতো তার মতন সাধারন মানুষ কে Jane ভালোবাসবে কিনা।

এরপরে, Blake, Foster কে তার আসল পরিচয় প্রকাশ করার সিদ্ধান্ত নেয়, তখন তাঁর বাবা King Of Asgard Odin তাঁর কাছে উপস্থিত হয় এবং কোনও Mortal কে এই গোপনীয়তা প্রকাশ করতে নিষেধ করেন। এদিকে বিভিন্ন বিপদ ও ভিলেন এর হাত থেকে Thor, Jane কে বারবার বাঁচায় যার ফলে Jane ও Thor এর প্রেমে পড়ে।

Thor, Odin এর কাছে Jane কে বিয়ে করার অনুমতি চায়, তবে তাতে কোনও লাভ হয়না। অপরদিকে Jane, Blake কে সত্যিই ভালোবাসতো এবং একদিন সে তাকে রেগে গিয়ে বলে দেয় যে সে তার নিজের প্রতি Blake এর ভালবাসা প্রকাশের জন্য চিরকাল অপেক্ষা করবে না। Odin কে অস্বীকার করে Thor তার আসল পরিচয় Jane এর কাছে প্রকাশ করে দেয় এবং তাকে নিয়ে Asgard চলে আসে যা Mortal দের জন্য নিষিদ্ধ।

Lady Thor Origin in Bangla
(image credit: Marvel)

Odin তাদের বিয়ে দিতে সম্মত হন যদি  Foster, Asgardian Godess হিসাবে কাজ করতে সক্ষম হন তবে। এরপরে Odin শারীরিকভাবে Foster কে একজন Asgardian হিসেবে রূপান্তরিত করে তাকে Superhuman Power প্রদান করে একটি Monster এর সাথে Battle এ নামান।

Foster তার নতুন ক্ষমতায় বিভ্রান্ত ও বিস্মিত হয়ে Monster এর কাছে হেরে যায়। Foster তার পরীক্ষায় ব্যর্থ হয়েছে বলে ঘোষণা করে Odin তাকে আবার সাধারন মানুষে পরিনত করে, তাকে পৃথিবীতে পাঠিয়ে দেয় এবং Thor সাথে তার সকল স্মৃতি মুছে ফেলে।

পরবর্তীতে সে পৃথিবীতে এসে ডাক্তার হয়ে ওঠে এবং এক পর্যায়ে Lady Sif এর সাথে Merged হয়ে তার ভিতর Sif এর আত্মা ঢুকে যার মাধ্যমে সে Sif এর সকল ক্ষমতা পায়। তবে তা বেশীদিন টিকেনা, Lady Sif আবার ফিরে আসে এবং Foster আবার সাধারন মানুষে রুপান্তরিত হয়।

Jane এরপর Breast Cancer এ আক্রান্ত হয়। তখন সে Thor এর আমন্ত্রনে Asgard যায় World CongressMidgard (Earth) এর প্রতিনিধিত্ব করে। তখনো তার থেরাপি ট্রিটমেন্ট চলছিলো তবে সে Magical Treatment প্রত্যাখ্যান করে। এদিকে চাঁদে Nick Fury এর সাথে যুদ্ধ চলাকালীন সময়ে Thor এর কানে Whisper করে "Gorr was right" আর তার হাত থেকে Mjolnir পড়ে যায়, Thor হয়ে যায় Unworthy.

 Mjolnir তখন চাঁদে পড়ে থাকে কেউ তা উঠাতে পারেনা, স্বয়ং Odin এসেও তা উঠাতে পারেনা। Mjolnir এরপর Telepathically ভাবে Jane কে খুঁজে বের করে। Jane তখন Heimdall কে সেই Hammer এর কাছে তাকে নিয়ে যেতে বলে। সেখানে পৌছানোর পর সে Mjolnir কে উঠাতে সক্ষম হয় এবং বলে "There must always be a Thor", যার মাধ্যমে সে Thor এর সকল ক্ষমতা অর্জন করে এবং তার দেহের রুপান্তর ও পরিবর্তন ঘটে।

শীঘ্রই সে আসল Thor, Thor Odinson এর মুখোমুখি হয়। কিন্তু সে Foster কে চিনতে পারেনা, সে তার Hammer ফেরত চায়। কিন্তু সে শেষপর্যন্ত মানতে রাজি হয় যে Hammer এর নতুন মালিক হয়েছে, এবং Jane কে না চেনার পর ও তাকে আশীর্বাদ করে। সে Jane কে তার নাম Thor দিয়ে দেয়; তার নাম হয়ে যায় শুধু Odinson এবং Jane এর নাম হয়ে যায় Thor, The Goddess of Thunder. 

Powers & Abilities:

  • Energy Manipulation - Lightning/ Electrokinesis: Thor সাধারনত তার Storm Abilities নিয়ন্ত্রন করার জন্য Mjolnir ব্যাবহার করে। তবে এটি ছাড়াও সে তার পাওয়ার নিয়ন্ত্রন করতে পারে। 
  • Allspeak: যেকোনো ভাষা বুঝতে পারে।
  • Self-Sustenance: বায়ুমন্ডল ছাড়াও বেঁচে থাকতে পারে।
  • Teleportation
  • Weather Control
  • Energy Projection 
  • Healing Factor
  • Longetivity
  • Superhuman Strength, Speed & Stamina
  • Superhuman Senses & Durability
  • Nursing & Medical Skills

Weakness:

  • Separation from Mjolnir
  • Cancer: Mjolnir হাতে নিলে সে Thor এ রুপান্তরিত হয়, তখন তার আর Cancer থাকে না। কিন্তু আবার সাধারন মানুষে রুপান্তরিত হওয়ার পর সে আবার আগের মতন দূর্বল হয়ে পড়ে, আগের অবস্থায় ফিরে যায়।
  • Thor এ রুপান্তরিত হওয়ার পর তার নেওয়া সকল কেমোথেরাপী তার শরীর থেকে চলে যায়, যা তার আসল রূপে ফিরে আসার পর ও আর থাকেনা। যার ফলে তার শরীরে Cancer এর মাত্রা বাড়তে থাকে। 

Power Grid
Intelligence 3
Strength 7
Speed* 4 7
Durability 6
Energy Projection 6
Fighting Skills 3
* Teleportation while infused with Sif's life force

Trivia:

  • Lady Thor এর আসল পরিচয় খুব কম মানুষ ই জানে। এমনকি Thor নিজেও জানে না Lady Thor যে আসলে Jane Foster.
  • Lady Thor এর আসল পরিচয় জানে শুধু Sam Wilson ও Doctor Strange. তবে Gweenpool ও তার সম্পর্কে জানে কারন তার Marvel Comics সম্পর্কে বিস্তৃত জ্ঞান। 
  • Jane Foster বর্তমান কমিক স্টোরিলাইনে Valkyrie তে পরিনত হয়েছে। 
  • Odin যখন Thor এর সকল স্মৃতি মুছে দিয়ে Jane কে পৃথিবীতে পাঠিয়ে দেয়, তখন পৃথিবীতে ফিরে আসার পর সে Dr. Keith Kincaid এর সাথে কাজ করতে থাকে। একপর্যায়ে তারা প্রেমে পড়ে, বিয়েও করে, তাদের দুজনের সন্তান হয় Jimmy Kincaid. তবে পরবর্তীতে তাদের ডিভোর্স হয়ে যায় এবং গাড়ি দূর্ঘটনায় Keith ও Jimmy মারা যায়।
  • MCU তে Jane Foster একজন Astrophycist ও Astronomer হলেও কমিক্সে সে প্রথমে Nurse থাকে এবং পরে Doctor হয়ে ওঠে।
  • সে Cricket পছন্দ করে।
  • আপকামিং Thor: Love & Thunder Lady Thor কে দেখা যাবে যাতে Natalie Portman অভিনয় করবেন। সে এর আগে Thor এবং Thor: The Dark World এ Jane Foster এর ভূমিকায় অভিনয় করেছিলেন। 
Thanks for reading

Rate This Article

Thanks for reading: Lady Thor Origin in Bangla, Stay tune to get More latest Update.

About the Author

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebooktwitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।

ধন্যবাদ সবাইকে।

if you have something to say, “Please Comment your Opinion”
Thank You.
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.