Rorschach Origin In Bangla

"This city is afraid of me. I have seen its true face. The streets are extended gutters and the gutters are full of blood and when the drains finally scab over, all the vermin will drown. The accumulated filth of all their sex and murder will foam up about their waists and all the whores and politicians will look up and shout "Save us!"... and I'll look down and whisper "No."
—Rorschach

Walter Joseph Kovacs মার্চ 21, 1940 জন্মগ্রহণ করেন Sylvia Kovacs এবং তার আধা স্থায়ী প্রেমিকা এর কোলে। তার বাবা তার ২ মাস বয়সের সময় তাদের রেখে চলে যায়, এবং ওয়াল্টার তাঁর সম্পর্কে যা কিছু জানতেন তা হলো তার বাবার নাম ছিল "Charlie", এবং তার বাবা রাষ্ট্রপতি Harry S. Truman এর সমর্থনকারী। তার মায়ের কাছ থেকে তার বাবার সম্পর্কে যা যা জানতে পারে তা থেকে সে তার বাবাকে একজন ন্যায়বিচারক ও নিজের রোল মডেল হিসেবে কল্পনা করে।

বেঁচে থাকা ও জীবিকার তাগিদে না পেরে তার মা পতিতা হিসেবে কাজ করতে শুরু করে। কিন্তু তার কাজের সময় ক্লায়েন্টের সামনে হটাৎ করে Walter এসে পড়ায় ক্লায়েন্ট রাগান্বিত হয়ে কম টাকা দিয়ে চলে যায়। এর ফলে তার মা রেগে গিয়ে Walter কে মারতে শুরু করে, বলতে থাকে যে তার সবার কথা শোনা উচিত ছিল এবং Walter জন্মের আগেই তার গর্ভপাত করা উচিত ছিল। ১০ বছর বয়সে তাকে দুইজন Bully এসে "Whore-Son" বলায় সে তাদের উপর হামলা করে নির্মম ভাবে আঘাত করে। এরপর তার জীবনযাত্রার পরিস্থিতির পর্যবেক্ষন করে তাকে "The Lillian Charlton Home For Problem Children" এ নিয়ে আসে। যেখানে সে দ্রুত নিজের উন্নতি ঘটায়, ধর্মীয় শিক্ষা ও সাহিত্যের পাশাপাশি বক্সিং ও জীমন্যাস্টিকস এও সে দক্ষতা অর্জন করে। ১৬ বছর বয়সে সে তার মায়ের মৃত্যুর সংবাদ পায় যা শুনে সে একটি শব্দই বলে "Good".

Charlton Home ত্যাগ করার পর সে কারাগারে মনোরোগ বিশেষজ্ঞের কাজ পায় এরপর সে একটি পোশাক কারখানায় কাজ নেয় ১৯৬২ সালে। যেখানে সে নতুন একধরনের কাপড়ের উপর আকর্ষিত হয় যা Dr. Manhattan এর প্রযুক্তি এর মাধ্যমে তৈরী। Latex এর দুটি স্তরের মধ্যে দুটি স্নিগ্ধ তরল, একটি কালো এবং একটি সাদা, ক্রমাগত তাপ এবং চাপের প্রতিক্রিয়ায় স্থানান্তরিত হয়, একটি Rorschach Inkblot পরীক্ষার মতো প্রতিসামন্ডিক নিদর্শন তৈরি করে কিন্তু কখনো মিশ্রিত হয়ে ধূসর বর্ণ তৈরি করে না। সে এই কাপড় সম্পর্কে জানতে পারে যখন একজন তরুনী তার কাছে ঐ কাপড় দ্বারা ড্রেস তৈরী করার জন্য অর্ডার দেয় কিন্তু পরে সুন্দর নয় বলে কিনে না। সে তাই ঐ কাপড় নিজের সাথে নিয়ে যায় এবং বিশেষ উপায়ে তা কাটে। 

এর ২ বছর পর, ১৯৬৪ সালে সেই তরুণী যার নাম Kitty Genovese কে সবার চোখের সামনে ধর্ষন ও হত্যা করা হয়, কিন্তু কেউ ই এগিয়ে এসে তাকে বাঁচায় বা সাহায্য করেনা। এ ঘটনা জানার পর সে মানবজাতির মনুষ্যত্বের উপর লজ্জিত হয় এবং ক্ষমতাহীন ভুক্তভোগীদের সাহায্য করার সিদ্ধান্ত নেয়। এরপর সে Kitty এর ঐ ড্রেস কেটে তার মাস্কটি বানায়। এরপর সে Rorschach Inkblot পরীক্ষার সাথে তার মাস্ক এর মিল থাকায় তা হতে নিজের নাম দেয় "Rorschach" এবং একজন Vigillante Crime Fighter হিসেবে কাজ করা শুরু করেন। সে অপরাধীদের উপর নির্মম ও নিষ্ঠুর ভাবে অত্যাচার করতো।

Powers & Abilities:

  • Hand to hand combat (Advance)
  • Acrobatics
  • Genius level intellect
  • Investigator & Interrogator
  • Spying
  • Tactical analysis
  • Indomitable will
  • Peak human condition
  • Gadgetry & Firearms

Trivia:

  • Rorschach Inkblot Test ব্যাবহার করা হয় মানুষের ব্যাক্তিত্য ও মানসিক স্থিতিশীলতা পরীক্ষা করার জন্য।
  • Kitty Genovese এর খুন ও ধর্ষন এর ঘটনাটি সত্যি ছিলো।
  • দিনের বেলা সে ভবঘুরে হয়ে New York এর রাস্তায় রাস্তায় ঘুরে বেড়ায় হাতে প্ল্যাকার্ড নিয়ে যাতে লেখা থাকতো "The end is nigh".
  • সে তার Adventure গুলো একটি জার্নাল এ লিখে রাখতো। তার প্রত্যক্ষ সবকিছুই সে জার্নালে তুলে রাখতো।
  • He hates sex and don't like woman too much :3
  • জনপ্রিয় Anime "Attack on titan" এর Levi কিছুটা Rorschach থেকে ইন্সপায়ার্ড।


Rate This Article

Thanks for reading: Rorschach Origin In Bangla, Stay tune to get More latest Update.

About the Author

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebooktwitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।

ধন্যবাদ সবাইকে।

if you have something to say, “Please Comment your Opinion”
Thank You.
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.