Blade Origin in Bangla

 "So, how many times do I have to put you in the ground?"

— Blade

Eric Brookes aka Blade এর প্রথম আবির্ভাব ঘটে The Tomb of Dracula #10 (1973) এ।

Eric Brookes এর পিতা Lucas Cross একটি মিথ্যে মামলায় ফেসে যায় এবং তাকে বন্দী করে Latveria নিয়ে যাওয়ার আগে সে তার প্রেগন্যান্ট স্ত্রী Tara কে লন্ডনে পাঠিয়ে দেয়। লন্ডনের Soho এর একটি পতিতালয়ে আশ্রয় নেয় Venessa Brooks ছদ্মনামে। Eric Brooks জন্ম নেওয়ার সময় যখন সে ডাক্তার Deacon Frost এর কাছে যায়, যে কিনা একজন Vampire. সে Tara এর সমস্ত রক্ত পান করে হত্যা করে যার ফলে তার অজান্তেই Vampire Enzyme রক্তের মাধ্যমে শিশুর দেহে প্রবেশ করে Eric কে পরিবর্তন করেনা বরং কলুষিত করে নতুন অর্ধ-মানব, অর্ধ-ভ্যাম্পায়ার এ রুপান্তরিত করে। এর মাধ্যমে সে শিশু অবস্থায় ই একটি Human/Vampire Hybrid বা Dhampir এ রুপান্তরিত হয়। 

সে 9 বছর বয়স পর্যন্ত পতিতালয়েই বড় হয়েছে। একদিন লন্ডনের রাস্তায় ঘুরতে গিয়ে সে দেখতে পারে তিনজন ভ্যাম্পায়ার একজন বৃদ্ধ এর উপর আক্রমন করছে। Eric সেই ভ্যাম্পায়ারদের Distract করতে থাকলে Jamal Afari নামের যিনি কিনা একজন অভিজ্ঞ Vampire Slayer, এসে সেই ভ্যাম্পায়ারদের হত্যা করে।Afari শীঘ্রই Eric এবং তার উৎস সম্পর্কে জানতে পারে এবং সিদ্ধান্ত নেয় যে সে Eric কে তার অধীনে নিয়ে, তার শিক্ষক এবং পালক-পিতা হয়ে তার ক্ষমতা নিয়ন্ত্রণে সহায়তা করবে। সে তার সামনে প্রথমে একজন Jazz Musician হিসেবে উপস্থিত হলেও পরবর্তীতে তাকে সঙ্গীত সহ ভ্যাম্পায়ার শিকার, লড়াই এবং হত্যা সম্পর্কে ট্রেনিং দিয়েছিল। তার মায়ের মৃত্যুর প্রতিশোধ নিতে সে নিজেকে একজন Vampire Slayer হিসেবে গড়ে তুলতে শুরু করে এবং ধীরে ধীরে অলিম্পিক লেভেলের অ্যাথলিস্ট, শক্তিশালী, দুর্দান্ত Hand to Hand Combatant হিসেবে নিজেকে তৈরী করে। তার অস্ত্র ছিলো Knives এবং Daggers, যা ব্যাবহারে সে এতটাই প্রসিদ্ধ হয়ে হয়ে উঠেছিলো যে তার এ দক্ষতার কারনে সে তার সহযোদ্ধা ও ভ্যাম্পায়ার দের মাঝে "Blade" ডাকনাম অর্জন করেছিলো। Stick যে কিনা Daredevil এর প্রশিক্ষক, তার কাছেও সে অতিরিক্ত প্রশিক্ষন পায়। তার সহজ জয় তাকে আত্মবিশ্বাসী করে তুলছিলো।

তার প্রথম প্রেমিকা Glory Anah ভ্যাম্পায়ার হয়ে উঠে Lamia নামের শক্তিশালী ভ্যাম্পায়ার এর শিকার হয়ে। Glory তাকে হত্যা করতে অস্বীকার করে এবং Blade কে বলে তার খোঁজ না করতে। পরবর্তীতে তার শিক্ষক Afari নিজেই Dracula এর শিকার হয়ে একজন ভ্যাম্পায়ারে পরিণত হন। যাকে হত্যা করতে গিয়ে তার হাত কেঁপে উঠে। এসকল ঘটনার মাধ্যমে সে আরো অভিজ্ঞ হয়ে উঠে।

Dracula কে শিকারের জন্য সে Ogun, Azu, Orji এবং Musenda কে নিয়ে দল গড়ে তোলে যারা তার মতই Vampire Slayer. তারা Dracula কে ফাঁদে ফেলে তাকে হত্যা করতে সফল ও হয়। কিন্তু Dracula এর সহযোগী এবং চাকররা তাকে পুনরূজ্জীবিত করে। এরপর Dracula এর প্রতিশোধ নিতে Azu, Orji, Ogun কে হত্যা করে। পরবর্তীতে Blade তার Doppelganger এর সাহায্যে Dracula কে হত্যা করতে সক্ষম হয়।

Powers & Abilities:

  • Dhampir Physiology: Blade জন্মগতভাবে human/vampire hybrid, তার রক্তে বিদ্যমান enzymes তাকে ভ্যাম্পায়ার এর কামড় এর প্রতিরোধী করে তোলে, Supernatural পাওয়ার সম্পর্কে আগে থেকেই সে অনুভব করতে পারে এবং তার বয়স বাড়েনা। Morbius তাকে কামড় দেওয়ার পর, সে ভ্যাম্পায়ার দের সকল শক্তি পেয়ে গেলেও কোনো দূর্বলতা পায়না (যেমন দিনের আলো ও রূপার প্রতি সংবেদনশীলতা)। তার মধ্যে superhuman strength, senses, stamina, speed, durability and agility সহ accelerated healing factor বিদ্যমান।
  • Contaminant Transferal: অন্য জীবের দেহের অসুস্থতা নিজ দেহে নিয়ে নিতে পারে এবং সহজেই তা নিরাময় করতে পারে।
  • Prolonged Lifespan - Immortality
  • Master martial artist
  • Expert Marksman & Swordsman, Weapons Proficiency
  • Healing Factor
  • Sorcery
  • Expert Driver

Weakness:

  • Thrust for Blood: যদিও তার বেঁচে থাকার জন্য রক্ত খাওয়ার প্রয়োজনীয়তা বিদ্যমান, কিন্তু সে এমন একটি সিরাম তৈরি করেছে যা তার শরীরে ইঞ্জেক্ট করার মাধ্যমে একটি নির্দিষ্ট সময় পর্যন্ত সে তার রক্তপিপাসা হতে বিরত থাকতে পারে এবং তাকে প্রয়োজনীয় শক্তি প্রদান করে। রক্ত ই ভ্যাম্পায়ারদের প্রধান শক্তির উৎস হওয়ায় এটি তার ও শক্তির উৎস ই। একসপ্তাহের বেশী সময় সে রক্ত বা সিরাম না পেলে দূর্বল হয়ে পড়বে।
  • Vulnerability to Red Sunlight
Power Grid
Intelligence 2
Strength 4
Speed 2
Durability 4
Energy Projection 1
Fighting Skills 5

Trivia:

  • Eric একজন Skilled Jazz Trumpeter এবং একজন Professional Musician.
  • "I am legend" নোভেলটির সে ফ্যান। ( Will Smith এর I am Legend মুভি টি ঐ এক ই নামের নোভেল থেকে অনুপ্রাণিত)
  • Latveria এর জেলে থাকা অবস্থায় Eric এর বাবা Lucas Cross ও একজন ভ্যাম্পায়ার এ পরিণত হয় এবং পরবর্তীতে তার মুখোমুখি ও হয়।
  • Dracula এর হাতে হত্যা হওয়া তার দলের সদস্যদের থেকে বিভিন্ন জিনিস নিয়ে সে তার ২য় কস্টিউম টি তৈরী করেঃ
            1. Muesenda এর Boots
            2. Orji এর Wooden Daggers
            3. Ogun এর Wrist Bands
            4. Azu এর Belt
    • Blade এর উপর ভিত্তি করে Movie Triology এবং টিভি শো Blade (2006) রয়েছে।
    • Mahershala Ali, আপকামিং Blade মুভিতে নামভূমিকায় অভিনয় করবেন যা MCU এর অধীনে হবে।

    Rate This Article

    Thanks for reading: Blade Origin in Bangla, Stay tune to get More latest Update.

    About the Author

    আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebooktwitter

    Post a Comment

    আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।

    ধন্যবাদ সবাইকে।

    if you have something to say, “Please Comment your Opinion”
    Thank You.
    Cookie Consent
    We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
    Oops!
    It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
    AdBlock Detected!
    We have detected that you are using adblocking plugin in your browser.
    The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
    Site is Blocked
    Sorry! This site is not available in your country.